আজ বীরেন্দ্র কৃষ্ণ ভদ্র ও কিশোর কুমারের জন্মদিন - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


আজ বীরেন্দ্র কৃষ্ণ ভদ্র ও কিশোর কুমারের জন্মদিন

Share This

আজ বীরেন্দ্র কৃষ্ণ ভদ্র ও কিশোর কুমারের জন্মদিন


আজ খবর (বাংলা), কলকাতা, পশ্চিমবঙ্গ, 04/08/2021 :  আজ দুই জনপ্রিয় শিল্পীর জন্মদিন। যাঁরা বাঙালির মন জয় করে রেখেছেন বহুদিন আগে থেকেই। একজন হলেন মহিষাসুর মর্দিনী খ্যাত বীরেন্দ্র কৃষ্ণ ভদ্র এবং অন্যজন হলেন গায়ক কিশোর কুমার।

বীরেন্দ্র কৃষ্ণ ভদ্র যেন আজও বাঙালির মননে মিশে আছেন শুধুমাত্র মহিষাসুর মর্দিনীর কারনেই। তাঁর  উদাত্ত কণ্ঠে মহিষাসুর মর্দিনী ভোর রাতে উঠে রেডিওতে না শুনলে যেন মহালয়া বা দুর্গাপূজা শুরুই হয় না বাঙালীর। বীরেন্দ্র কৃষ্ণ ভদ্রের ছদ্মনাম ছিল বিরুপাক্ষ। তবু বীরেন ভদ্র নামেই তিনি বেশি পরিচিত ছিলেন। থাকতেন উত্তর কলকাতার 7 নম্বর রামধন মিত্র লেনে। শ্যামপুকুর থানার পাশে তাঁর নামে তৈরি হয়েছে বীরেন্দ্র মঞ্চ, টালা সংলগ্ন নর্দার্ন এভিনিউএর নাম বদলে রাখা হয়েছে বীরেন্দ্র সরণী। আজ তাঁর 116 তম জন্মদিন। 

বাঙালির অতি প্রিয়, অসামান্য সঙ্গীত শিল্পী, অভিনেতা, সুরকার, জগত জোড়া যাঁর নাম সেই কিশোর কুমারের জন্মদিন আজ। সারা জীবন অসংখ্য গান বিভিন্ন ভাষায় গেয়ে অসংখ্য ভারতীয়ের মনের মানিকোঠায় চিরকালের জন্যে জায়গা করে রেখেছেন কিশোর কুমার। তাই তো তাঁকে লিভিং লিজেন্ড বলা হত। আজ তাঁর 92 তম জন্মদিন। তাঁর প্রার্থীব শরীর আমাদের ছেড়ে চলে গিয়েছে অনেক দিন। কিন্তু তাঁর গেয়ে যাওয়া গান এখনো প্রতিদিন মন জয় করে চলেছে প্রতিটা প্রজন্মের।

আজ বীরেন্দ্র কৃষ্ণ ভদ্র ও কিশোর কুমারের জন্মদিনে নবান্নে দুই শিল্পিকেই শ্রদ্ধা জানালেন মন্ত্রী অরূপ বিশ্বাস।

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages