বিজেপি পরিচালিত পঞ্চায়েত হাতছাড়া হতে চলেছে করণদিঘিতে - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


বিজেপি পরিচালিত পঞ্চায়েত হাতছাড়া হতে চলেছে করণদিঘিতে

Share This

বিজেপি পরিচালিত পঞ্চায়েত হাতছাড়া হতে চলেছে করণদিঘিতে


আজ খবর (বাংলা), করণদিঘি, উত্তর দিনাজপুর, পশ্চিমবঙ্গ, 03/08/2021 : উত্তর দিনাজপুরের করণদিঘিতে বিজেপি পরিচালিত আলতাপুর ২ গ্রামপঞ্চায়েতের প্রধানের বিরুদ্ধে অনাস্থা ডাকল বিজেপির উপপ্রধান সহ তৃনমূল ও বাম-কংগ্রেস জোটের নির্বাচিত সদস্যরা।  

এদিন প্রধানের বিরুদ্ধে অনাস্থা ভোটে ১০/১ ভোটে অনাস্থা পাশ হয়ে যায় আলতাপুর ২ নং গ্রামপঞ্চায়েতের। এরফলে বিজেপির দখলে থাকা আলতাপুর ২ গ্রামপঞ্চায়েত তৃনমূলের দখলে চলে আসল। আগামী সপ্তাহে পঞ্চায়েত আইন অনুযায়ী তৃনমূল কংগ্রেসের প্রধান নির্বাচন করা হবে। গ্রামের মানুষের এবং এলাকার সার্বিক উন্নয়নের লক্ষ্যে বিজেপি ও বাম-কংগ্রেস জোট থেকে তৃনমূল কংগ্রেসে যোগদান করলেন সদস্যরা। 

বিজেপিতে থেকে কোনও সন্মান পাচ্ছিলেন না এবং নির্বাচিত প্রতিনিধি হিসেবে গ্রামের মানুষের পরিষেবা দিতে পারছিলেন না। সেকারনেই বিজেপি দল ছেড়ে মানুষের ও গ্রামের উন্নয়নের স্বার্থে তৃনমূল কংগ্রেসে যোগ দিলেন উত্তর দিনাজপুর জেলার করনদিঘী ব্লকের আলতাপুর ২ নং গ্রামপঞ্চায়েতের বিজেপি ও বাম-কংগ্রেস জোটের নির্বাচিত পঞ্চায়েত সদস্যরা।  ২০১৮ সালের পঞ্চায়েত নির্বাচনে আলতাপুর ২ নং গ্রামপঞ্চায়েতের মোট ১৭ জন সদস্যের মধ্যে বিজেপি পেয়েছিল ৯ টি আসন, তৃনমূল কংগ্রেস পেয়েছিল ৫ টি আসন এবং বাম-কংগ্রেস জোট পেয়েছিল ৩ টি আসন। বিজেপি পরিচালিত আলতাপুর গ্রামপঞ্চায়েতের প্রধান হয়েছিলেন পবন সিং। 

পঞ্চায়েত প্রধানের বিরুদ্ধে চরম দুর্নীতির অভিযোগ তুলে সরব হন বিজেপিরই পঞ্চায়েত সদস্যরা।  পঞ্চায়েতের বিজেপির উপপ্রধান ফুলেন মাহাতো অভিযোগ করে বলেন, প্রধান কোনও উন্নয়নমূলক কাজ না করে চরম দুর্নীতির সাথে যুক্ত হয়ে গিয়েছেন। দলে তাঁরা কোনও সন্মান পাচ্ছেন না। গ্রামের মানুষের কোনও উন্নয়ন করতে পারছেন না। ফলে প্রধানের বিরুদ্ধে অনাস্থা এনেছেন তাঁরা। এদিন প্রধানের বিরুদ্ধে অনাস্থা ভোটে ১৭ সদস্যের পঞ্চায়েতের ১১ জন উপস্থিত ছিলেন। বিজেপির প্রধান পবন সিংয়ের বিরুদ্ধে ১০ জন সদস্য ভোট দিয়ে অনাস্থা পাশ করিয়ে নেন। করনদিঘীর তৃনমূল কংগ্রেস বিধায়ক গৌতম পাল জানিয়েছেন, বিজেপি পরিচালিত আলতাপুর ২ নং গ্রামপঞ্চায়েতে বিজেপি কোনও উন্নয়নমূলক কাজই করছিলনা। ফলে বিজেপির সদস্যরাই অনাস্থা ডেকেছিল। এখন থেকে আলতাপুর ২ নং গ্রামপঞ্চায়েত এলাকায় উন্নয়ন ঘটবে।

রিপোর্ট : সুতপা পোদ্দার

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages