অচল বিমান দখল করেও লাভ হল না তালিবানের - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


অচল বিমান দখল করেও লাভ হল না তালিবানের

Share This

অচল বিমান দখল করেও লাভ হল না তালিবানের


আজ খবর (বাংলা), কাবুল, আফগানিস্তান, 31/08/2021 : আফগানিস্তানের কাবুলে বিমানবন্দর থেকে সরে এল মার্কিন ও ন্যাটো সেনাবাহিনী। আর এই বাহিনী গুলি সরে যেতেই কাবুল বিমানবন্দরে দখল নিল তালিবান । 

এতদিন আফগানিস্তানের দখল প্রায় সম্পন্ন হলেও কাবুল বিমানবন্দরে দখল নিয়ে রেখেছিল মার্কিন সেনাবাহিনী। তালিবানরা হুঁশিয়ারি দিয়ে বলেছিল 31শে আগস্ট এর মধ্যেই যেন আমেরিকার সেনা সরিয়ে নিয়ে যায় । আজ দুই পক্ষের সংঘাতের পরিবেশ বজায় থাকলেও আমেরিকা তাদের সেনাবাহিনীর শেষ গ্রুপটিকে সরিয়ে নিয়ে গিয়েছে। সেইসঙ্গে ন্যাটো বাহিনীও কাবুল বিমানবন্দর ত্যাগ করে।

 2 বাহিনী কাবুল বিমানবন্দরে ত্যাগ করতেই তালিবানরা কাবুল বিমানবন্দরের ভিতরে প্রবেশ করে গোটা এলাকার দখল নিয়ে নেয় এবং উল্লাসে তারা আকাশের দিকে গুলি ছুঁড়তে শুরু করে। বিমানবন্দরের বাইরে মাইকে স্লোগান দিতে থাকে। এরপর তালিবানরা বিমানবন্দরে আমেরিকার ফেলে যাওয়া যুদ্ধ বিমান ও হেলিকপ্টার গুলির দখল নেয়। যার মধ্যে চিনুক হেলিকপ্টারও ছিল। তবে মার্কিন সূত্রে জানা গিয়েছে, ওই যুদ্ধবিমানগ লি তালিবানদের আর কোনো কাজেই লাগবে না। কারণ মার্কিন সেনাবাহিনী ওই বিমান গুলিকে অকেজো করে রেখে দিয়ে গিয়েছে। ওই বিমান গুলি আর কোনদিনই সচল হবে না।

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages