অসংগঠিত শ্রমিকদের জন্যে ই-শ্রম পোর্টাল কেন্দ্র সরকারের - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


অসংগঠিত শ্রমিকদের জন্যে ই-শ্রম পোর্টাল কেন্দ্র সরকারের

Share This

অসংগঠিত শ্রমিকদের জন্যে ই-শ্রম পোর্টাল কেন্দ্র সরকারের


আজ খবর (বাংলা), নতুন দিল্লী, ভারত, 26/08/2021 : কেন্দ্রীয় শ্রম ও কর্মসংস্থান মন্ত্রী শ্রী ভুপেন্দর যাদব আজ ই-শ্রম পোর্টালের লোগো প্রকাশ করেছেন। এই উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে মন্ত্রী বলেন, অসংগঠিত শ্রমিকদের জন্য এই পোর্টাল সহায়ক হবে। আমাদের দেশ গড়ার কারিগর, শ্রমযোগীদের জন্য বিভিন্ন উন্নয়নমূলক প্রকল্প যাতে তাঁদের বাড়ির দোরগোড়ায় পৌঁছে দেওয়া যায়, সেই উদ্দেশ্যেই এই তথ্য ভান্ডার গড়ে তোলা হচ্ছে। অনুষ্ঠানে প্রধান প্রধান ট্রেড ইউনিয়নগুলির নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। মন্ত্রী তাঁদের জানান, ২৬ অগাস্ট এই পোর্টালটির উদ্বোধন হবে। এর মাধ্যমে লক্ষ লক্ষ অসংগঠিত শ্রমিকের সামাজিক সুরক্ষা নিশ্চিত হবে। 

এই অনুষ্ঠানে আসামের ডিব্রুগড় থেকে শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী শ্রী রামেশ্বর তেলি ভিডিও কনফারেন্সের মাধ্যমে যোগ দেন। শ্রী তেলি বলেন, পরিচারক-পরিচারিকা, নির্মাণ কর্মী, পরিযায়ী শ্রমিক সহ অসংগঠিত ক্ষেত্রের কর্মীরা এই প্রকল্পে উপকৃত হবেন। এর মাধ্যমে সঠিক সময়ে সঠিক সুবিধাভোগীর কাছে বিভিন্ন প্রকল্পের সুবিধা পৌঁছে দেওয়া সম্ভব হবে। 

অনুষ্ঠানে ট্রেড ইউনিয়নের নেতৃবৃন্দ ই-শ্রম পোর্টালকে সফল করে তুলতে সবধরনের সহযোগিতার আশ্বাস দেন। শ্রী যাদব মূল্যবান মতামত দেওয়ার জন্য তাঁদের ধন্যবাদ জানান। অসংগঠিত শ্রমিকদের এই পোর্টালে নাম নথিভুক্তকরণ, তৃণমূল স্তরে বিভিন্ন সুযোগ-সুবিধা পৌঁছে দেওয়া নিশ্চিত করতে ট্রেড ইউনিয়নগুলির গুরুত্বপূর্ণ ভূমিকার কথা তিনি উল্লেখ করেন। বৈঠকে কেন্দ্রীয় শ্রম ও কর্মসংস্থান মন্ত্রী উপস্থিত নেতৃবৃন্দের হাতে ৭২তম স্বাধীনতা দিবসে শ্রম মন্ত্রকের ট্যাবলোর একটি ছবি উপহার হিসেবে তুলে দেন।

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages