মশা প্রতিরোধে ব্যবস্থা নেওয়া হচ্ছে উত্তর দিনাজপুরে - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


মশা প্রতিরোধে ব্যবস্থা নেওয়া হচ্ছে উত্তর দিনাজপুরে

Share This

মশা প্রতিরোধে ব্যবস্থা নেওয়া হচ্ছে উত্তর দিনাজপুরে


আজ খবর (বাংলা), কালিয়াগঞ্জ, উত্তর দিনাজপুর, পশ্চিমবঙ্গ, 17/08/2021 : ডেঙ্গু কিংবা মশা বাহিত রোগের হাত থেকে রক্ষা পেতে উত্তর দিনাজপুর জেলার কালিয়াগঞ্জ পুরসভার উদ্যোগে বাড়ি বাড়ি মশা মারার তেল স্প্রে করা হচ্ছে। খুশি সাধারন মানুষ।

শুধুমাত্র পরিকাঠামো উন্নয়নে মাধ্যদিয়ে সামাজিক উন্নয়ন সম্ভব নয়।পুর এলাকার বসবাস কারি সমস্ত মানুষের শিক্ষা,স্বাস্থ্য পরিকাঠামো সহ অন্যান্য বিষয় গুলি আছে।সমস্ত দিক গুলি সামগ্রীক ভাবে উন্নয়ন সাধন করা না যায় তাহলে কিন্তু একটা শহর উন্নয়নের নিরিখে ভালো যায়গায় যেতে পারে না। তাই বাংলার মুখ্যমন্ত্রী নির্দেশে কালিয়াগঞ্জ পুরসভার পরিকাঠামো উন্নয়নের সাথে সাথে সামাজিক উন্নয়নের কাজ চলছে যার ফল সরুপ মশা বাহিত ডেঙ্গু রোগে যাতে কোন পুর নাগরীক আক্রান্ত না হয় সেই কারণে প্রতিমাসে পুরসভার ১৭ টি ওয়ার্ডে সার্ভে করা হয়,পাশাপাশি বর্ষা সময় যাতে কোন পুর নাগরীকদের বাড়িতে জল জমে না থাকে সেই কারণে পুর কর্মী কিংবা পুর ভলেন্টিয়ার্সেরা যায়। 

তার সাথে ডেঙ্গুর হাত থেকে রক্ষা পেতে পুর সাফাই কর্মীরা বাড়ি বাড়ি এবং রাস্তার পাশে ড্রেন গুলিতে মশা মারার তেল স্প্রে করছে যাতে কোন ভাবেই মশার বংশ বিস্তার করতে না পারে বলে জানান পুরসভার প্রশাসক মন্ডলীর সদস্য কমল ঘোষ।পুরসভার উদ্যোগে খুশি সাধারণ পুর নাগরিকরা ।

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages