অলিম্পিকে ব্রোঞ্জ জয়ী ভারতীয় পুরুষ হকি দলকে সংবর্ধনা দিলেন হরদীপ সিং পুরী - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


অলিম্পিকে ব্রোঞ্জ জয়ী ভারতীয় পুরুষ হকি দলকে সংবর্ধনা দিলেন হরদীপ সিং পুরী

Share This

অলিম্পিকে ব্রোঞ্জ জয়ী ভারতীয় পুরুষ হকি দলকে সংবর্ধনা দিলেন হরদীপ সিং পুরী


আজ খবর (বাংলা), নতুন দিল্লী, ভারত, 14/08/2021 : কেন্দ্রীয় পেট্রোলিয়াম ও প্রাকৃতিক গ্যাস এবং আবাসন ও নগর বিষয়ক মন্ত্রী শ্রী হরদীপ সিং পুরী আজ টোকিও অলিম্পিকে ব্রোঞ্জ পদক জয়ী ভারতীয় পুরুষ হকি দলের ১১ জন খেলোয়াড়কে সম্বর্ধনা দিয়েছেন । এই ১১ জন খেলোয়াড় পেট্রোলিয়াম স্পোর্টস প্রমোশন বোর্ড (পিএসপিবি)-র হকি ক্রীড়াবিদ । তারা পেট্রোলিয়াম এবং প্রাকৃতিক গ্যাস মন্ত্রকের বিভিন্ন রাষ্ট্রায়ত্ত সংস্থায় কর্মরত রয়েছেন । এদিন এই সম্বর্ধনা অনুষ্ঠানে পেট্রোলিয়াম ও প্রাকৃতিক গ্যাস এবং শ্রম ও কর্মসংস্থান মন্ত্রকের প্রতিমন্ত্রী শ্রী রামেশ্বর তেলিও উপস্থিত ছিলেন । 

এদিন অনুষ্ঠানে আনন্দ ও উচ্ছাস প্রকাশ করে শ্রী পুরী জানান, ৪১ বছর পর ভারতের হকি তারকারা ব্রোঞ্জ পদক জিতেছে, যা দেশের কাছে এক গৌরবময় অধ্যায় । তিনি এই ১১ জন খেলোয়াড়ের প্রত্যেককে ১৫ লক্ষ টাকা করে দেওয়া হবে বলে ঘোষণা করেছেন । মন্ত্রী আরও জানান, টোকিও অলিম্পিকে অসাধারণ সাফল্যের জন্য এই খেলোয়াড়দের নিজ নিজ প্রতিষ্ঠানের পক্ষ থেকে একটি আউট অফ টার্ন পদোন্নতি দেওয়া হবে । শ্রী পুরী বলেন, পেট্রোলিয়াম ও প্রাকৃতিক গ্যাস মন্ত্রক হকি ক্ষেত্রের ইতিহাসে জায়গা করে নিয়েছে । তিনি বলেন, পেট্রোলিয়াম স্পোর্টস প্রোমোশন বোর্ড (পিএসপিবি) ১৫টি রাষ্ট্রায়ত্ত সংস্থার সহযোগিতায় ক্রীড়াক্ষেত্রের উন্নতি সাধনে এবং খেলোয়াড়দের বৃত্তি প্রদানে ও উৎসাহ যোগাতে নিরন্তর কাজ করে চলেছে । এরই ফলস্বরূপ পেট্রোলিয়াম ক্ষেত্র থেকে এবছর টোকিও অলিম্পিকে ৬টি শাখায় ২২ জন খেলোয়াড় অংশ নিয়েছেন । শ্রী পুরী আরও জানান যে, ভারতীয় খেলোয়াড়রা তাদের সেরা দক্ষতার পরিচয় দিয়েছে । আগামী দিনে অলিম্পিকে আরও পদক আসবে বলেও আশাপ্রকাশ করেন তিনি । মহিলা হকি দল যেভাবে দক্ষতার পরিচয় দিয়েছে, তার জন্যও তিনি অভিনন্দন জানান । খেলোয়াড়দের এই প্রচেষ্টায় সরকার পূর্ণ সহযোগিতা দেবে বলেও আশ্বাস দেন মন্ত্রী । 

অনুষ্ঠানে উপস্থিত শ্রী তেলি বলেন, হকি দেশের একটি জনপ্রিয় খেলা । এখন গ্রাম থেকে শহর সর্বত্রই এই খেলা প্রসার লাভ করেছে । তিনি বলেন, ভারতীয় পুরুষ ও মহিলা হকি দল উভয়ই দেশের জন্য সম্মান অর্জন করেছে । অনুষ্ঠানে পেট্রোলিয়াম ও প্রাকৃতিক গ্যাস মন্ত্রকের সচিব শ্রী তরুণ কাপুর ছাড়াও অন্যান্য বিশিষ্ট ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন । 

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages