একাউন্টই নেই, তাও লক্ষ লক্ষ টাকার মেসেজ মোবাইলে - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


একাউন্টই নেই, তাও লক্ষ লক্ষ টাকার মেসেজ মোবাইলে

Share This

একাউন্টই নেই, তাও লক্ষ লক্ষ টাকার মেসেজ মোবাইলে


আজ খবর (বাংলা), ধনিয়াখালি, হুগলি, পশ্চিমবঙ্গ, 28/08/2021 : ব্যাঙ্কে একাউন্ট নেই অথচ লক্ষ লক্ষ টাকার লেনদেনের ম্যাসেজ ঢুকছে মোবাইলে। কোনোদিন এক লক্ষ টাকা ঢোকার ম্যাসেজ আবার দুদিন পরই সেই টাকা তুলে নেওয়ার মেসেজ ঢুকছে মোবাইলে ।এই ঘটনায় রীতিমত চাঞ্চল্য ছড়িয়ে পড়েছে ধনিয়াখালি থানার ভান্ডারহাটি দু নম্বর গ্রাম পঞ্চায়েতের চীনাগর গ্রামে।

এই গ্রামে একটি আদিবাসী পাড়ার প্রায় দশ বারো জনের মোবাইলে ঢুকছে টাকা লেনদেনের ম্যাসেজ। রীতিমত তারা আতঙ্কিত।

তাদের দাবি ধনিয়াখালি থানার মদন মোহন তলা এলাকায় অবস্থিত বন্ধন ব্যাঙ্কে কোনো দিন তারা যাননি এবং ওই শাখায় কোনো একাউন্ট ও করেননি তাহলে কি ভাবে তাদের বাড়িতে পৌঁছে গেল ওই শাখার চেক বুক।অথচ কোনো পাশ বুক তাদের কাছে যায়নি।


মাস খানেক বেশ কয়েক জনের বাড়িতে পোস্টের মাধ্যমে চেক বুক যায়।তার দু দিন পর থেকে মোবাইল নম্বর টাকা লেন দেনের ম্যাসেজ আসতে থাকে।টাকার পরিমাণ দেখে চক্ষু চরক গাছ তাদের।কেউ দিন মজুর কেউ জমিতে শ্রমিকের কাজ করেন।

কারো আবার কোনো জমিই নেই অথচ ধান বিক্রির লক্ষ লক্ষ টাকা জমার মেসেজ ঢুকছে।

কিভাবে হলো কারা করলো কিছুই বুঝতে পারছেন না তারা।

যদিও তারা জানান প্রশাসনের দ্বারস্থ হয়ে এই ব্যাঙ্ক জালিয়াতির ঘটনার উপযুক্ত ব্যবস্থা নেওয়ার দাবি জানাবেন।

তারা এতটাই আতঙ্কিত যে তাদের নথি ব্যবহার করে যে টাকা লেন দেনের ঘটনা ঘটছে তা কোনো জঙ্গি সংগঠনের সাথে যুক্ত হলে ফেঁসে যেতে পারেন।

যদিও ওই ব্যংকের শাখায় যোগাযোগ করা হলে তারা বিষয়টি খতিয়ে দেখে ব্যবস্থা নেবেন বলে জানান।

অন্যদিকে পশ্চিমবঙ্গ গ্রামীন ব্যাঙ্কের প্রাক্তন ম্যানেজার সহদেব বাবু জানান সাধারণ মানুষের নথি জোগাড় করে ব্যংকের কিছু কর্মী যুক্ত হয়ে এই ধরণের জালিয়াতি করে।ব্যংকের কোনো কর্মী যুক্ত না থাকলে এই ধরণের নেল দেন কখনই সম্বভ নয় বলে জানান প্রাক্তন পশ্চিমবঙ্গ গ্রামীন ব্যাঙ্কের ম্যানেজার।সাধরণ মানুষের অজান্তে তাদের নথি ব্যবহার করে ব্যংক একাউন্ট তৈরি করে বড় সর আর্থিক প্রতারণা চলছে বলে দাবি প্রাক্তন ব্যাঙ্ক ম্যানেজারের।

রিপোর্ট : জীবন মন্ডল

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages