গৃহ পরিচারিকাদের প্রশিক্ষণ দেবে রাজ্য সরকার - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


গৃহ পরিচারিকাদের প্রশিক্ষণ দেবে রাজ্য সরকার

Share This

গৃহ পরিচারিকাদের প্রশিক্ষণ দেবে রাজ্য সরকার


আজ খবর (বাংলা), সোনারপুর, দক্ষিণ 24 পরগণা, 11/08/2021 : এবার গৃহ পরিচারিকাদের প্রশিক্ষিত করে তুলবে রাজ্য সরকার। পরিচারিকাদের প্রশিক্ষণ দিতে আজ থেকেই উদ্যোগ নিচ্ছে রাজ্যের শ্রম দপ্তর।

গৃহ পরিচারক বা পরিচারিকাদের সাথে গৃহ কর্তা বা গৃহ কর্ত্রীদের অদ্ভুত এক সম্পর্ক। এই সম্পর্কে রয়েছে অদ্ভুত টানাপোড়েন । পরিচারিকা কাজ করতে আসলে এক ধরনের আবহ তৈরি হয়, না আসলে আর এক ধরনের পরিবেশ তৈরি হয় গৃহে। পরিচারিকা কাজ করতে না আসলে অনেক ক্ষেত্রেই বাড়ি মাথায় তোলেন গৃহকর্ত্রী। আবার ভালবেসে  কাছেও টেনে নেন তিনি। 

অনেক ক্ষেত্রেই অভিযোগ ওঠে পরিচারিকাদের বিরুদ্ধে যে তাঁরা ঠিকমত কাজ করেন না। কাজে ফাঁকি দেন। আবার ঘরে কোনো জিনিস পাওয়া না গেলে সন্দেহের প্রথম নজর পড়ে ঐ পরিচারিকার দিকেই। অথচ এই মুহুর্তে রাজ্যের অসংখ্য মহিলা এই পেশার সাথে যুক্ত রয়েছেন। এই কাজে আসার আগে তাঁদের কোনো রকম ট্রেনিং বা কাউন্সেলিং আদৌ হয় না। যে  কারণে বহু বিবাদ ও সংঘাতের সূত্রপাত হয় গৃহকোণে।

এই সমস্যা সমাধানেই এবার সচেষ্ট হয়েছে রাজ্য সরকার। আজ দক্ষিণ 24 পরগনায় রাজপুর-সোনারপুর পুরসভায় জয় হিন্দ প্রেক্ষাগৃহে পরিচারিকাদের দক্ষতা বৃদ্ধির উদ্দেশ্যে একটি প্রশিক্ষণ শিবিরের আয়োজন করেছে রাজ্যের শ্রম দপ্তর।

উক্ত অনুষ্ঠানের উদ্বোধন করবেন বিধাব্সভার অধ্যক্ষ শ্রী বিমান বন্দ্যোপাধ্যায়, প্রধান অতিথি হিসেবে থাকবেন শ্রম দপ্তরের মন্ত্রী বেচারাম মান্না।  উপস্থিত থাকবেন জেলা সভাধিপতি শামিমা শেখ ও শ্রম দপ্তরের প্রধান সচিব শ্রী বরুণ কুমার রায়। আজ সকাল 11টা থেকে এই প্রশিক্ষণ শিবির শুরু হতে চলেছে।

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages