আজ 7500 বর্গফুটের বিশালাকার জাতীয় পতাকা দেশকে উত্সর্গ করবেন রাজ্যপাল - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


আজ 7500 বর্গফুটের বিশালাকার জাতীয় পতাকা দেশকে উত্সর্গ করবেন রাজ্যপাল

Share This

আজ 7500 বর্গফুটের বিশালাকার জাতীয় পতাকা দেশকে উত্সর্গ করবেন রাজ্যপাল


আজ খবর (বাংলা), নতুন দিল্লী, ভারত, 15/08/2021 :  আগামীকাল দেশের ৭৫তম স্বাধীনতা দিবস উদযাপন উপলক্ষ্যে ৭ হাজার ৫০০ বর্গফুটের একটি ত্রিবর্ণ রঞ্জিত জাতীয় পতাকা পশ্চিমবঙ্গের রাজ্যপাল শ্রী জগদীপ ধনকর ভিক্টোরিয়া মেমোরিয়াল হলে উত্তোলন করবেন। এই অনুষ্ঠানের আয়োজক কলকাতার ভিক্টোরিয়া মেমোরিয়াল হল, কেন্দ্রীয় পর্যটন মন্ত্রকের ইন্ডিয়া ট্যুরিজম দপ্তর এবং দার্জিলিং-এর হিমালয়ান মাউন্টেনিয়ারিং ইন্সটিটিউট ।

এই উপলক্ষ্যে ভিক্টোরিয়া মেমোরিয়াল হল চত্ত্বরে ৭৫০ টি চারাগাছ রোপণ করা হবে। রাজ্যপালকে সিআইএসএফ-এর জওয়ানরা কুচকাওয়াজে অভিবাদন জানাবেন। এই অনুষ্ঠানে সেনাবাহিনীর ব্যান্ড বাদনের মাধ্যমে জাতীয় সঙ্গীত পরিবেশিত হবে। অনুষ্ঠানটি শুরু হবে সকাল ৯ টা ৩০ মিনিটে।
এই ঐতিহাসিক অনুষ্ঠান প্রসঙ্গে ভিক্টোরিয়া মেমোরিয়াল হলের কিউরেটর ও সচিব ডঃ জয়ন্ত সেনগুপ্ত জানান, স্বাধীনতার ৭৫ বর্ষ উপলক্ষ্যে ৭ হাজার ৫০০ বর্গফুটের এই জাতীয় পতাকাটি উত্তোলন করবেন পশ্চিমবঙ্গের রাজ্যপাল।
কেন্দ্রীয় পর্যটন মন্ত্রকের পূর্বাঞ্চলীয় নির্দেশক শ্রী সাগ্নিক চৌধুরী বলেন, দেশের অন্যান্য স্থানের মতো এখানেও বিভিন্ন অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে।
পশ্চিমবঙ্গের রাজ্যপাল যে ৭ হাজার ৫০০ বর্গফুটের জাতীয় পতাকাটি উত্তোলন করবেন, সেটি গত ২৫ এপ্রিল হিমালয়ান মাউন্টেনিয়ারিং ইন্সটিটিউটের আধিকারিকরা সিকিমের রেনক পর্বত চুড়ায় উত্তোলন করেন। যার উচ্চতা ১৬ হাজার ৫শো ফুট। এরপর সেই পতাকা দার্জিলিং-এ নিয়ে আসা হয়। ২১ জুন আন্তর্জাতিক যোগ দিবসে হিমালয়ান মাউন্টেনিয়ারিং ইন্সটিটিউটের চত্ত্বরেও সেটি আবারও উত্তোলিত হয়। পরিশেষে পর্যটন দপ্তরের সহযোগিতায় এই বিশাল পতাকাটি সিটি অফ জয় কলকাতায় এসেছে। রাজ্যপাল আগামীকাল এই পতাকাটি জাতির উদ্দেশে উৎসর্গ করবেন।
পাহাড়ের কোলে থাকা হিমালয়ান মাউন্টেনিয়ারিং ইন্সটিটিউটের অধ্যক্ষ গ্রুপ ক্যাপ্টেন জয় কিষাণ জানান, দার্জিলিং তাঁদের প্রতিষ্ঠান শৌর্য, শান্তি ও সমৃদ্ধির বার্তা সকলের মধ্যে ছড়িয়ে দিতে চায়।
Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages