মরণোত্তর দেহদান 5 ব্যক্তির - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


মরণোত্তর দেহদান 5 ব্যক্তির

Share This

মরণোত্তর দেহদান 5 ব্যক্তির


আজ খবর (বাংলা), জলপাইগুড়ি, পশ্চিমবঙ্গ, 18/08/2021 : আজ জলপাইগুড়িতে 5 জন ব্যক্তি নিজেদের মরণোত্তর অঙ্গ ও দেহদান করে দেশের জন্য উৎসর্গ করলেন।

জলপাইগুড়ি সায়েন্স এন্ড নেচার ক্লাব ও দেবনগর বেতাল সংঘ এর যৌথ উদ্যোগে 5জন বর্ষীয়ান ব্যক্তি মরণোত্তর অঙ্গ ও দেহদান এ অঙ্গীকার করলেন।তাঁরা এই মর্মে অঙ্গীকার করেন যে তাঁদের মৃত্যুতে পর অঙ্গ ও দেহ  মুমূর্ষু রোগীদের অঙ্গ প্রতি স্থাপন এর মাধ্যমে ঠিক করে দেওয়া হয় কিংবা চিকিৎসা বিজ্ঞানের কাজে আসে এই আকাঙ্খায়।এদিন দেব নগর এ অনুষ্ঠানে উপস্থিত   ছিলেন জলপাইগুড়ি সায়েন্স এন্ড নেচার ক্লাব এর সম্পাদক বঙ্গরত্ন ডঃ রাজা রাউত, অনুষ্ঠানের আহ্বায়ক ডাঃ গৌতম ঘোষ, বেতাল সংঘের সভাপতি বিকাশ সিন্ধু শীল, সম্পাদক সুশীল দাস রায়, শুভময় খান কর্মকার, গৌতম মাহাতো প্রমুখ।

এদিন ডঃ রাজা রাউত বলেন, চিকিৎসা বিজ্ঞানের কাজে ও মুমূর্ষু রোগীদের প্রয়োজন মেটাতে মরণোত্তর অঙ্গ ও দেহদান একটি অন্যতম বড় দান... এটা একপ্রকার  সামাজিক আন্দোলন যা সময়ের  প্রয়োজন ।জলপাইগুড়ি তে ইতিমধ্যে বহু মানুষ এই কাজে এগিয়েছে এসেছেন।আরো মানুষকে এগিয়ে আসতে হবে।

এদিন বেতাল সংঘের তরফে সভাপতি বিকাশ সিন্ধু শীল বলেন মানুষকে একাজে আরো এগিয়ে আসা উচিত আমাদের স্বার্থেই।

উল্লেখ্য যে চলতি বছরের মার্চ মাসে একই রকম অনুষ্ঠানে 17 জন  ব্যক্তিত্ব এই প্রকার অঙ্গীকার করেছিলেন।

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages