পাকিস্তানের শুধু সিন্ধ শহরেই আট মাসে 10 হাজার নারী নির্যাতনের অভিযোগ - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


পাকিস্তানের শুধু সিন্ধ শহরেই আট মাসে 10 হাজার নারী নির্যাতনের অভিযোগ

Share This

পাকিস্তানের শুধু সিন্ধ শহরেই আট মাসে 10 হাজার নারী নির্যাতনের অভিযোগ


আজ খবর (বাংলা), ইসলামাবাদ, পাকিস্তান, 21/08/2021 : এখনও বছর শেষ হতে চার মাস বাকি থাকলেও এই আট মাসের মধ্যেই পাকিস্তানের বিভিন্ন অঞ্চলে মহিলাদের হেনস্থা করা এবং শ্লীলতাহানির রেকর্ড সংখ্যক ঘটনা ঘটেছে বলে জানিয়েছে সে দেশের একটি সংবাদ মাধ্যম।

জিও টিভি জানিয়েছে শুধুমাত্র সিন্ধ প্রদেশেই এ বছর মহিলাদের শ্লীলতাহানির অভিযোগ জমা পড়েছে প্রায় 10 হাজারের মত।  2018 সাল থেকে এখনও পর্যন্ত পাকিস্তানের হায়দ্রাবাদ শহরে মহিলাদের শ্লীলতাহানির অভিযোগ জমা পড়েছে 6,325টি । এই বছরে পাকিস্তানের পঞ্জাব প্রদেশে মহিলাদের শ্লীলতাহানি ও যৌন হেনস্থার মোট 4649তি অভিযোগ জমা পড়েছে সে দেশের মহিলা কমিশনে। পাকিস্তানে পারিবারিক যৌন হেনস্থার শিকার হন মহিলারা। আবার কর্মক্ষেত্রেও যৌন নিপীড়নের শিকার হন।

প্রকাশ্য দিবালকেও এই ধরনের ঘটনা বেড়ে চলেছে। দিন কতক আগেই পাকিস্তানের স্বাধীনতার দিনে হাজারো পুরুষের ভীড়ের মাঝে এক মহিলাকে শ্লীলতাহানি করা হয়েছিল। সেই ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরালও হয়েছিল। ঐ একই দিনে রাস্তায় রিক্সা করে দুই মহিলা যাচ্ছিলেন। একজন পুরুষ রাস্তা থেকেই ঐ রিক্সায উঠে এসে চুমু খেয়েছিলেন এক মহিলাকে। এই ধরনের ঘটনা প্রায়ই ঘটে চলেছে পাকিস্তানে। এই ধরনের অসভ্যতা রোধ করার জন্যে সে দেশে আইন নেই তা নয়। কিন্তু এই ধরনের অপরাধীদের গ্রেপ্তার করার উদ্যোগ খুবই কম, আর তাই পাকিস্তানে এই ধরনের অপরাধ বেড়েই চলেছে।

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages