অন্তত 100টি কামতাপুরি ভাষার স্কুল তৈরির দাবী করল কেপিপি - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


অন্তত 100টি কামতাপুরি ভাষার স্কুল তৈরির দাবী করল কেপিপি

Share This

অন্তত 100টি কামতাপুরি ভাষার স্কুল তৈরির দাবী করল কেপিপি


আজ খবর (বাংলা), জলপাইগুড়ি, পশ্চিমবঙ্গ, 10/08/2021 : কামতাপুরি ভাষায় পঠন পাঠনের জন্য উত্তরবঙ্গে ১০০ টি স্কুলের দাবি তুলল কামতাপুরি প্রোগ্রেসিভ পার্টি। এদিন জলপাইগুড়ি জেলাশাসকের মাধ্যমে মুখ্যমন্ত্রীকে কয়েক দফা দাবিদাওয়া পেশ করেন কামতাপুর প্রোগ্রেসিভ পার্টি। 

এদিন কামতাপুর প্রোগ্রেসিভ পার্টির কেন্দ্রীয় কমিটির মুখপাত্র চন্দন সিংহ জানান কামতাপুরি ভাষায় পঠন পাঠন চালু হোক এবং পাশাপাশি কামতাপুরি ভাষাকে অষ্টম তপশিলি  ভুক্ত  করার দাবি জানাচ্ছি। আমরা চাই মুখ্যমন্ত্রীর ঘোষনা মত আমাদের ১০০ টি কামতাপুরি ভাষায় পঠন পাঠন চালু করা হোক।কিন্তু আমরা জানতে পারছি ময়নাগুড়িতে দুটো স্কুলের মধ্যে মাত্র একটা স্কুলকেই মান্যতা দেওয়া হচ্ছে।

আমরা চাই কামতাপুরি ভাষায় যারা পড়াশুনো করতে চায়, তারা সবাই পড়তে পারে। আমাদের আরও দাবি সরকারের কাছে আমরা করছি, যাতে খুব তাড়াতাড়ি  কামতাপুরি ভাষার সাথে যুক্ত মানুষদেরকেই এই স্কুলে নিয়োগ করা হয়।পার্শ্বশিক্ষকের মাধ্যমে স্কুলে পড়ানো হয়। এদিন জলপাইগুড়ি পুর্ত দপ্তরের সামনে থেকে মিছিল করে কামতাপুর প্রোগ্রেসিভ পার্টির সদস্য জেলাশাসকের দপ্তরে যান তাদের দাবিদাওয়া পেশ করতে।

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages