কাশ্মীরে যাচ্ছে সীমান্ত পুনর্বিন্যাস কমিশন - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


কাশ্মীরে যাচ্ছে সীমান্ত পুনর্বিন্যাস কমিশন

Share This
কাশ্মীরে যাচ্ছে সীমান্ত পুনর্বিন্যাস কমিশন


আজ খবর (বাংলা), নতুন দিল্লী, ভারত, 01/07/2021: অবসরপ্রাপ্ত বিচারপতি রঞ্জনা প্রকাশ দেশাইয়ের সভাপতিত্বে এবং মুখ্য নির্বাচন কমিশনার সুশীল চন্দ্রের উপস্থিতিতে আজ নতুন দিল্লিতে সীমানা পুনর্বিন্যাস কমিশন জম্মু ও কাশ্মীর পরিদর্শনের কথা জানিয়েছে। 

আগামী ৬ থেকে ৯ জুলাই কমিশনের সদস্যরা কেন্দ্রশাসিত অঞ্চল জম্মু-কাশ্মীর সফর করবে। ওই সময় বিভিন্ন রাজনৈতিক দল, জনপ্রতিনিধি এবং কেন্দ্রশাসিত অঞ্চলের প্রশাসনিক আধিকারিক ও জেলা নির্বাচন আধিকারিক এবং ২০টি জেলার উপ কমিশনার দের সঙ্গেও তাঁরা মিলিত হবেন। কমিশনের সদস্যরা জম্বু-কাশ্মীর পুনর্গঠন আইন, ২০১৯ অনুযায়ী সীমানা পুনর্বিন্যাস বিষয়ে আলোচনা করবেন।
সীমানা পুনর্বিন্যাস কমিশন ২০২০ সালের মার্চ মাসে গঠন করা হয়। পরবর্তীকালে করোনা জনিত অতিমারি পরিস্থিতিতে কমিশনের মেয়াদ আরও এক বছর বাড়ানো হয়। এই কমিশনের সদস্যদের মধ্যে তৃতীয় জন হচ্ছেন জম্মু-কাশ্মীর কেন্দ্রশাসিত অঞ্চলের রাজ্য ইলেকশন কমিশনার।
এই সীমানা পুনর্বিন্যাস কমিশনের ৫ জন সহযোগী সদস্য রয়েছেন। যারা লোকসভার অধ্যক্ষের দ্বারা মনোনীত।
কমিশনের পক্ষ থেকে ইতিমধ্যেই ২০১১ সালের আদমশুমারি অনুযায়ী জম্মু-কাশ্মীরের বিভিন্ন জেলা থেকে শুরু করে নির্বাচন ক্ষেত্রগুলি সম্পর্কে একের পর এক বৈঠক করেছেন। বর্তমান পরিস্থিতিতে কমিশন সংশ্লিষ্ট ব্যক্তিদের কাছ থেকে এ বিষয়ে মতামত জানতে চাওয়ার পাশাপাশি সহযোগিতা চেয়েছে।
Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages