জল সংরক্ষণে পথনাটিকা জলপাইগুড়িতে - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


জল সংরক্ষণে পথনাটিকা জলপাইগুড়িতে

Share This

জল সংরক্ষণে পথনাটিকা জলপাইগুড়িতে


আজ খবর (বাংলা), জলপাইগুড়ি, পশ্চিমবঙ্গ, 14/07/2021 : ভারত সরকারের মানব সম্পদ উন্নয়ন দপ্তরের উন্নত ভারত অভিযান এর অংশ হিসেবে জলপাইগুড়ি পলিটেকনিক ইনস্টিটিউশন এর ব্যবস্থাপনায় এবং জলপাইগুড়ি মুক্তাঙ্গন নাট্যগোষ্ঠীর সহযোগিতায় অনুষ্ঠিত হলো জল দূষণ ও জল সংরক্ষণ বিষয়ে সচেতনতামূলক পথনাটক।

জেলা প্রশাসনের অনুমতি নিয়ে করোনা বিধি মেনে বার্নিশ গ্রাম পঞ্চায়েত, পাহাড়পুর গ্রাম পঞ্চায়েত, পাতকাটা গ্রাম পঞ্চায়েত, গড়ালবাড়ি গ্রাম পঞ্চায়েত, বেরুবাড়ী গ্রাম পঞ্চায়েত প্রভৃতি জায়গায় পথ নাটক এর আয়োজন করা হয়। আমরা সকলেই জানি ভূগর্ভস্থ সঞ্চিত জলের পরিমাণ কমতে শুরু করেছে, জলের ব্যবহার হচ্ছে প্রচুর পরিমাণে স্বাভাবিকভাবে বাড়ছে চাহিদাও। অপরদিকে বিভিন্নভাবে জল দূষণের মাত্রা বেড়েই চলেছে।রীনা ভারতী র নাট্য রচনা ও নির্দেশনায় বৃষ্টির জল সংরক্ষণ পদ্ধতি সহ জল দূষণ রোধ  করার বিভিন্ন উপায় কে সকলের সামনে তুলে ধরে জলপাইগুড়ি মুক্তাঙ্গন নাট্যগোষ্ঠীর পক্ষ থেকে সুলগ্না চক্রবর্তী,  রীনা ভারতী,শুভম কুন্ডু , অমিতাভ চক্রবর্ত্তী, রাজদীপ রায় ,  সংহিতা চন্দ্র , মৌসুমী কুন্ডু প্রমুখরা ।

জলপাইগুড়ি পলিটেকনিক ইনস্টিটিউশন এর পক্ষে বাণীব্রত মন্ডল জানান সর্বস্তরের মানুষ একত্রিত হয়ে প্রাকৃতিক সম্পদকে যেনো বাঁচিয়ে রাখতে পারি এবং ভবিষ্যৎ প্রজন্মকে সুন্দর পৃথিবী উপহার দিতে পারি তার জন্যই এই ক্ষুদ্র আয়োজন।

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages