পরীক্ষাই হল না, ফেল করলাম কিভাবে ? প্রশ্ন ছাত্রীদের - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


পরীক্ষাই হল না, ফেল করলাম কিভাবে ? প্রশ্ন ছাত্রীদের

Share This

পরীক্ষাই হল না, ফেল করলাম কিভাবে ? প্রশ্ন ছাত্রীদের


আজ খবর (বাংলা), জগদবল্লভপুর, পশ্চিমবঙ্গ, 24/07/2021 : উচ্চ মাধ্যমিক পরীক্ষায় ফেল করা সত্ত্বেও পাস করানোর দাবিতে স্কুলে তালা ঝুলিয়ে দিল ছাত্র-ছাত্রীরা। 

ঘটনাটি ঘটেছে জগৎবল্লভপুরের ঘাটাল বিশালাক্ষী উচ্চ বিদ্যালয়ে। ওই স্কুলে এ বছরে 117 জন পরীক্ষার্থী এই বছর উচ্চ মাধ্যমিক পরীক্ষা বসে। তারমধ্যে 37 জন পড়ুয়া ফেল করে। গতকাল স্কুলে  রেজাল্ট নেওয়ার সময় তারা বিক্ষোভ দেখায়। আজ একইভাবে তারা ক্ষোভে ফেটে পড়ে। স্কুলের গেটে তালা দেয় ফেল করা পরীক্ষার্থী এবং তাদের অভিভাবকরা। 

এর পাশাপাশি তারা রাস্তা অবরোধে  সামিল হয়। তাদের অভিযোগ স্কুলের গাফিলতির কারণে শিক্ষকরা বোর্ডে ঠিকঠাক নম্বর না পাঠানোর কারণে তারা ফেল করেছে। তারা সকলকে পাস করিয়ে দেওয়ার দাবি জানায়। এদিকে অভিভাবকরাও একই দাবি জানিয়েছে। যেহেতু এই বছর করোনা আবহে উচ্চ মাধ্যমিক পরীক্ষা হয়নি তাই সবাইকে পাশ করিয়ে দেওয়ার দাবি জানায়। এদিকে স্কুলের প্রধান শিক্ষক জানিয়েছে তাঁরা চান না কোনোভাবেই স্কুলের ছাত্রছাত্রীরা ফেল করুক। 

এবারের নিয়ম অনুযায়ী স্কুল কাউন্সিলে ছাত্র-ছাত্রীদের নম্বর পাঠিয়েছিল। এ ব্যাপারে কোন গাফিলতি হয়নি। তিনি স্কুলের ছাত্র-ছাত্রী এবং অভিভাবকদের কাছে পাশের জন্য আবেদনপত্র চান। সেই আবেদনপত্র তিনি কাউন্সিলে পাঠিয়ে দেবেন বলে জানিয়েছেন। এ ব্যাপারে কাউন্সিল চূড়ান্ত সিদ্ধান্ত নেবে।

রিপোর্ট : শেখ আমজাদ আলি

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages