মাওবাদীদের বিস্ফোরণে শহীদ স্নিফার ডগ - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


মাওবাদীদের বিস্ফোরণে শহীদ স্নিফার ডগ

Share This
মাওবাদীদের বিস্ফোরণে শহীদ স্নিফার ডগ


আজ খবর (বাংলা), গুমলা, ঝাড়খণ্ড, 14/07/2021: ঝাড়খণ্ডে আজ মাওবাদীদের রেখে যাওয়া আইইডি বিস্ফোরণে প্রাণ হারাল সিআরপিএফ এর একটি স্নিফার ডগ। আহত হয়েছেন তার হ্যণ্ডেলার জাওয়ানও।

ঝাড়খণ্ডের গুমলা জেলার একটি জায়গায় মাওবাদীদের খোঁজে তল্লাশি চালাচ্ছিল পুলিশ ও সিআরপিএফ এর একটি দল। সেই দলেই স্নিফার ডগ নিয়ে তল্লাশি চালাচ্ছিলেন এক জাওয়ান। তখনই বিস্ফোরণ ঘটে যায়। ঘটনাস্থলেই মারা যায় সারমেয়টি এবং গুরুতরভাবে আহত হন ঐ জওয়ান ।

ড্রোনকে শেষ সন্মান জানাচ্ছে সিআরপিএফ


সিআরপিএফ জানিয়েছে, আইইডি বোমাটিকে দুর থেকে নিয়ন্ত্রণ করা হয়েছিল। সিআরপিএফ ঘটনাস্থলে উপস্থিত হয়েছে দেখেই রিমোট কন্ট্রোলের মাধ্যমে সেটিকে উড়িয়ে দেওয়া হয়েছিল। এদিন অবশ্য কোনো মাওবাদীকে গ্রেপ্তার করা যায় নি। 

বিস্ফোরণের ফলে সিআরপিএফএর কোবরা কমাণ্ডো বাহিনীর যে সারমেয়টি আজ শহীদ হল তার নাম ড্রোন। সে ছিল বেলজিয়ান শেফার্ড ডগ। বোমা বা বিস্ফোরক খুঁজে দিতে সে ছিল সিদ্ধ হস্ত। এর আগেও সে অত্যন্ত দক্ষতার সাথে বিস্ফোরক খুঁজে বের করেছে এবং বহু মানুষের প্রাণ বাঁচিয়েছে। 2016 সালে পরেশনাথের কাছে সে 40 কিলো বিস্ফোরক সমেত খুঁজে বের করেছিল অন্যান্য সামগ্রী। সেবার বহু মানুষের প্রাণ সে বাঁচিয়ে দিয়েছিল। আর আজ সে নিজের প্রাণ দিয়ে শহীদ হয়ে দেশকে ফের একবার গর্বিত করল। 

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages