স্কলারশীপ জালিয়াতি কাণ্ডে ধৃতদের মুক্তির দাবীতে জাতীয় সড়কে পথ অবরোধ - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


স্কলারশীপ জালিয়াতি কাণ্ডে ধৃতদের মুক্তির দাবীতে জাতীয় সড়কে পথ অবরোধ

Share This

স্কলারশীপ জালিয়াতি কাঁদে ধৃতদের মুক্তির দাবীতে জাতীয় সড়কে পথ অবরোধ


আজ খবর (বাংলা), রায়গঞ্জ, উত্তর দিনাজপুর, পশ্চিমবঙ্গ, 28/07/2021 : প্রতিবন্ধী ও সংখ্যালঘু ছাত্রছাত্রীদের  স্কলারশিপ জালিয়াতি কান্ডে অভিযোগের ভিত্তিতে মংগলবার ২ স্কুল কর্মচারীকে পুলিশ গ্রেপ্তার করে। সেই অভিযুক্তদের ছাড়ানোর দাবীতে মঙ্গলবার রাতভর করনদিঘি থানার সামনে মদ্যপ অবস্থায়  তান্ডব দুস্কৃতীদের। ৪ ঘন্টা ধরে ৩৪ জাতীয় সড়ক অবরোধ করে আন্দোলন চলে।  ভোর রাতে পুলিশের ওপর আক্রমন চালায় ওই দূষ্কৃতীরা। আহত আই,সি সহ ৯ জন পুলিশকর্মী। গ্রেফতার ৯ আন্দোলনকারী। যার মধ্যে আছে লাহুতারা ২ এর প্রধান বাদিরুদ্দিন। এই আন্দোলনের নেতৃত্বে ছিলো ফাইজুল রহমান ও করনদিঘি ব্লক যুব তৃণমুলের সভাপতি কৌশর বলে দাবী বিজেপির। 

প্রতিবন্ধী ও সংখ্যালঘু  স্কলারশিপ জালিয়াতি কান্ডে গ্রেপ্তার রাঘবপুর স্কুলের কম্পিউটার শিক্ষক তথা নোডাল শিক্ষক সাকির আলী, এবং সাবধান স্কুলের প্যারা টীচার এহেসান আলী। এই দুই ব্যক্তিকে মঙ্গলবার বিকেলে গ্রেফতার করে করনদিঘি থানার পুলিশ। 

রাতে ওই গ্রেফতার হওয়া স্কুল কর্মচারীদের থানা থেকে ছাড়াতে কিছু স্থানীয় নেতৃত্ব করনদিঘি থানা ঘেরাও করে বলে পুলিশ সুত্রে জানা গেছে। নিজদের দাবী পুরনের জন্য রাত ১২ টা থেকে ৩৪ নাম্বার জাতীয় সড়ক অবরোধ করে দুস্কৃতীরা। রাত ৩ টার পর পুলিশের ওপর চড়াও হয় তারা। এরপরেই র‍্যাফ ও পুলিশ বাহিনী ওই আন্দোলনকারীদের হঠিয়ে দেয়। গ্রেফতার হয় ৯ জন। 

পুলিশ জানিয়েছে,  ওই ধৃতদের মুক্তির দাবিতে একদল দুষ্কৃতি মদ্যপ অবস্থায় জাতীয় সড়ক অবরোধ করার পাশাপাশি পুলিশকে আক্রমণ করে। এই হামলায় করনদিঘি থানার আই সি সহ ৯ জন পুলিশকর্মী আহত হয়। ধৃতদের এদিন আদালতে পেশ করা হবে। 

বিজেপি নেতা সায়ন্তন বসু রায়গঞ্জ এর বোগ্রামে চায়ে পে চর্চায় বসে অভিযোগ করেন, "স্কলারশিপ জালিয়াতি কান্ডে কিছু তৃনমুল নেতা গ্রেফতার হওয়ায় তৃণমুল কংগ্রেস করনদিঘি থানায় তান্ডব চালায়, বোমাবাজি করে, গুলি চালায়।"

তৃণমূল কংগ্রেস জেলা সভাপতি কানাইয়ালাল আগরওয়ালা বোমাবাজি বা গুলি চালানোর কথা অস্বীকার করে জানিয়েছেন, "শুনেছি তৃনমুল কংগ্রেস থানার সামনে আন্দোলন করছিল। কেন এই আন্দোলন সেটা আমরা খোজ নিয়ে দেখছি। বিষয়টি নিয়ে তদন্ত করেই বলা যাবে।"

রিপোর্ট : সুতপা পোদ্দার

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages