সন্ত্রাস ইস্যুতে রাষ্ট্র সংঘে পাকিস্তানকে ফের খোঁচা ভারতের - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


সন্ত্রাস ইস্যুতে রাষ্ট্র সংঘে পাকিস্তানকে ফের খোঁচা ভারতের

Share This

সন্ত্রাস ইস্যুতে রাষ্ট্র সংঘে পাকিস্তানকে ফের খোঁচা ভারতের
রাষ্ট্রসংঘে ভারতের প্রতিনিধি টি এস ত্রিমূর্তি


আজ খবর (বাংলা), নিউ ইয়র্ক, মার্কিন যুক্তরাষ্ট্র, 07/07/2021 : বিশ্বজুড়ে সন্ত্রাবাদীদের হুমকির প্রতিবাদে আজ রাষ্ট্রসংঘে ফের একবার সোচ্চার হল ভারত।

গতকাল রাষ্ট্র সংঘের বৈঠকে ভারতের প্রতিনিধি ত্রিমূর্তি বলেন, "আন্তর্জাতিক ক্ষেত্রে সন্ত্রাসবাদের বিরোধিতায় সব দেশেরই উচিত সদর্থক ভুমিকা গ্রহণ করা। রাস্ট্র সংঘে দেওয়া সন্ত্রাসবাদ বিরোধী প্রতিজ্ঞা রক্ষার্থে সব রকম বাধ্য বাধকতা মেনে এগিয়ে আসা উচিত। কেননা রাষ্ট্র সংঘ বিশ্ব ব্যাপী সন্ত্রাসবাদের বিরধীতা করে সব দেশকে একজোট হয়ে কাজ করার কথা বলে।"

2006 সালে রাষ্ট্র সংঘ সন্ত্রাসবাদের বিরোধিতায় তাদের সব সদস্য দেশকে একজোট হয়ে কাজ করতে বলেছিল। সন্ত্রাসবাদের বিরুদ্ধে জিরো টলারেন্স নীতি নিয়ে চলতে বলেছিল। এই বিষয়ে রাষ্ট্র সংঘ যে কমিটি গঠন করেছিল, সেই কমিটি প্রত্যক্ষ তথ্য ও প্রমান সহ প্রতি দুই বছর অন্তর পরিস্থিতি খতিয়ে দেখে এবং সেই মত ব্যাবস্থা গ্রহণ করে।

ভারতের অভিযোগ বিশ্বজোড়া সন্ত্রাসের বিরুদ্ধে হলেও মুল অভিযোগের তীর ছিল পাকিস্তানের দিকে বলে মনে করছে কূটনৈতিক মহল। এই দুই দেশ সম্প্রতি নিজেদের মধ্যে ফের একটি সীমান্ত চুক্তি করেছে, যার ফলে সীমান্ত অবৈধ গোলাগুলি চালানো বন্ধ করেছে পাকিস্তান। কিন্তু কিছুদিন ধরে পাকিস্তানের জঙ্গী সংগঠনগুলি ড্রোণের সাহায্যে ভারতে নাশকতা চালানোর চেষ্টা করে চলেছে। বিশ্বের যে সব দেশ এখনও তাদের মাটিতে সন্ত্রাসবাদকে পুষে রেখেছে, তাদের সাহায্য করে চলেছে, তাদেরকে চিহ্নিত করে ব্যাবস্থা নেওয়া উচিত বলে মনে করছে ভারত। কেননা এই সন্ত্রাসবাদীরা গোটা বিশ্বের জন্যেই বিপজ্জনক হয়ে উঠতে পারে। বিপদের সম্মুখীন হতে পারে মানব সভ্যতা।

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages