উচ্চমাধ্যমিকে ফেল করে বিক্ষোভ আরামবাগে - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


উচ্চমাধ্যমিকে ফেল করে বিক্ষোভ আরামবাগে

Share This

উচ্চমাধ্যমিকে ফেল করে বিক্ষোভ আরামবাগে


আজ খবর (বাংলা), হুগলি, পশ্চিমবঙ্গ, 24/07/2021 : উচ্চ মাধ্যমিক পরীক্ষায় পাস করতে না পেরে স্কুলের গাফিলতি কে কাঠ গড়ায় তুলে স্কুল চত্বরে বিক্ষোভ দেখায় স্কুল পড়ুয়া ও তাদের অভিভাবকরা । 

সূত্রের খবর  উচ্চমাধ্যমিকে ফল ঘোষণার পর থেকেই আরামবাগ মহকুমার প্রায় প্রত্যেক হাইস্কুলে ছাত্র-ছাত্রীদের দফায় দফায় বিক্ষোভ দেখায় , সেই উত্তেজনা র খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছায় আমাদের প্রতিনিধি , আরামবাগের কানপুর এলাকায় । কানপুর কৃষ্ণবাটি বিবেকানন্দ ইনস্টিটিউশন এর  ছাত্র ছাত্রীদের বক্তব্য তাদেরকে ইচ্ছাকৃতভাবে ২০ জন ছাত্রছাত্রীকে ইচ্ছাকৃতভাবে ফেল করিয়ে দেয়া হয়েছে ২০ জনের মধ্যে ৯ জন ছাত্রী আর ১১ জন ছাত্র , তারা এ রেজাল্ট কোনভাবেই মানবে না , স্কুলপড়ুয়াদের দাবি  কলেজের ফর্ম ফিলাপ করার আগে তাদেরকে পুনরায় নতুন রেজাল্ট দিতে হবে , পড়ুয়ারা এ দাবি তুলে প্রধান শিক্ষক সৌমেন মুখোপাধ্যায় বাবু ও অন্যান্য শিক্ষকদের কে সামনে রেখে বিক্ষোভ দেখান , সৌমেন বাবুকে আমাদের তরফ থেকে প্রশ্ন করা হলে সৌমেন বাবু বলেন এটা আমাদের কিছু করার নেই যা করেছে ওপর মহল করেছে , তো আমিও দেখছি পুরো ব্যাপারটা কি হয়েছে সৌমেন বাবু এ ও বলেন আমিও মানতে পারছিনা এরকম রেজাল্ট তো ছাত্র-ছাত্রী রা নাম্বার কম পেয়ে অসন্তুষ্ট হলে তারা পুনরায় পরীক্ষা দিতে পারবেন সে ব্যবস্থা আমরা করে দেবো তো আমরা আশা করি যদি ছাত্রছাত্রীরা পরীক্ষা দেন তো কেউ ফেল করবে না সকলেই ভালো নাম্বার পেয়ে পাশ করবেন ।। 

স্কুলপড়ুয়া ( ছাত্র ) আশীষ বলেন, "এরকম রেজাল্ট আমরা আশা করি নি , আমাদেরকে আমাদের প্রাপ্ত নাম্বার দেয়া হয়নি। আমরা যদি পরীক্ষা দিতাম আমরা আমাদের প্রাপ্য নাম্বার নিয়ে ভালো কোন কলেজে ভর্তি হতে পারতাম কিন্তু সেটা আর হলো না , এবং যেসমস্ত ছাত্রছাত্রীরা পাস করেছে তারা তাদের প্রাপ্ত নাম্বার পাননি , যেসমস্ত ছাত্রছাত্রীরা কলেজে গিয়ে অনার্স নিয়ে পড়ার কথা ভাবছিলেন তারা অনার্স নিয়ে পড়তে পারবেনা। এবং পাস কোর্স পড়তে গেলেও কলেজে ওয়েটিং লিস্টে নাম আছে নাকি সেটাও সন্দেহ।" 

ছাত্রী নিবেদিতা বলেন, "আমাকে মাত্র 2 নাম্বারের জন্য ফেল করিয়ে দেয়া হয়েছে স্কুল মনে করলে ওই দুই নাম্বার দিয়ে আমাকে পাশ করাতে পারতো এবং আমার মত অনেক ছেলে মেয়ে পাস করত , তাই পুরো ব্যাপারটা শিক্ষা মন্ত্রী কে দেখার জন্য অনুরোধ করছি , ও ছাত্রী *বীনতা* বলেন  মাধ্যমিক পরীক্ষার না হওয়ার জন্য একজন ছাত্রী সুইসাইড করেছিল , তো আমরা যদি এখন ২০ জন ছাত্র-ছাত্রী  সুইসাইড করি এর দায় শিক্ষা মন্ত্রী ও সরকার' নেবে তো !" এই দাবি তুলে দফায় দফায় বিক্ষোভ দেখান কানপুরের স্কুল পড়ুয়ারা ।

রিপোর্ট : রাকেশ চক্রবর্তী 

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages