ভুয়ো নামে রূপশ্রী প্রকল্পের টাকা তুলতে এসে ধৃত মহিলা - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


ভুয়ো নামে রূপশ্রী প্রকল্পের টাকা তুলতে এসে ধৃত মহিলা

Share This

ভুয়ো নামে রূপশ্রী প্রকল্পের টাকা তুলতে এসে ধৃত মহিলা


আজ খবর (বাংলা), গোয়ালপোখর, উত্তর দিনাজপুর, পশ্চিমবঙ্গ, 27/07/2021 :  ভুয়ো নামে রাজ্য সরকারের রূপশ্রী প্রকল্পের টাকা তোলার আবেদন পত্র জমা দিতে এসে আটক এক গৃহবধূ। 

ঘটনাটি ঘটেছে উত্তর দিনাজপুর জেলার গোয়ালপোখর ব্লক অফিসে। আটক মহিলা নেহা পারভীনকে গোয়ালপোখর থানার পুলিশের হাতে তুলে দেওয়া হয়েছে।  ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ।   বাংলার মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জির স্বপ্নের প্রকল্প রূপশ্রী। যার মাধ্যমে বিবাহযোগ্য অবিবাহিত মেয়েদের  বিয়ের সময় এককালীন নগদ ২৫ হাজার  টাকা দেয় রাজ্য সরকার। ইতিমধ্যেই রাজ্যের বিভিন্ন প্রান্তে এই প্রকল্প নিয়ে একাধিক দুর্নীতির অভিযোগ উঠেছে । 

ভুয়ো নাম লিখিয়ে টাকা আত্মসাৎ করার ঘটনাও ঘটেছে৷  গোয়ালপোখর ব্লকের বিভিন্ন এলাকা থেকে এই দুর্নীতির অভিযোগ উঠেছে। মঙ্গলবার এক সন্তানের জননী এবং সন্তান সম্ভবা এক মহিলা এই রূপশ্রী প্রকল্পের টাকা পাওয়ার জন্য বিডিও অফিসে ফরম জমা দিতে এসে হাতেনাতে ধরা পড়ল। ঘটনার জেরে তীব্র চাঞ্চল্য ছড়িয়েছে গোয়ালপোখর এলাকায়। 

অভিযুক্ত ওই মহিলার নাম নেহা পারভীন। বাড়ি গোয়ালপোখর ব্লকের দুলাভিটা এলাকায়। এদিন নেহা পারভীন  নামের ওই মহিলা  গোয়ালপোখর ব্লক অফিসে রূপশ্রী প্রকল্পের আবেদন পত্র জমা দেওয়ার সময় সন্দেহ হওয়ায়  ব্লক প্রশাসনের পক্ষ থেকে পুলিশে খবর দেওয়া হয়। 

পুলিশ ওই মহিলাকে আটক করেছে। এই বিষয়ে ইসলামপুরের মহকুমাশাসক সপ্তর্ষি নাগের কাছে জানতে চাওয়া হলে তিনি টেলিফোনে জানান সরকারি টাকায় নয়ছয় করেছে বা চেষ্টা করছে তাদের বিরুদ্ধে প্রশাসনের পক্ষ থেকে কঠোর ব্যবস্থা নেওয়া হয়। এক্ষেত্রেও ওই মহিলার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে। ঘটনার তদন্তে নেমেছে গোয়ালপোখর থানার পুলিশ। 

রিপোর্ট : সুতপা পোদ্দার

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages