পাকিস্তানে বাস বিস্ফোরণের তদন্তে নামতে চায় চীনও, আপত্তি ইমরানের - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


পাকিস্তানে বাস বিস্ফোরণের তদন্তে নামতে চায় চীনও, আপত্তি ইমরানের

Share This
পাকিস্তানে বাস বিস্ফোরণের তদন্তে নামতে চায় চীনও, আপত্তি ইমরানের


আজ খবর (বাংলা), ইসলামাবাদ, পাকিস্তান, 16/07/2021 : গত 14 তারিখে পাকিস্তানের খাইবার পাখতুনখোয়া অঞ্চলে ইঞ্জিনিয়ারদের বাসে যে বিস্ফোরণ হয়েছিল, সেই ঘটনার তদন্তে পাকিস্তানকে সাহায্য করতে চায় চীন। কেনানা সেদিন ঐ বাসে 9 জন চীনা ইঞ্জিনিয়ারও ছিলেন যাঁরা প্রাণ হারিয়েছেন।

গত পরশু অর্থায় 14 তারিখে পাকিস্তানে একটি বাসে বিস্ফোরনের ঘটনা ঘটেছিল। পাকিস্তানের খাইবার পাখতুনখোয়া অঞ্চলের আপার কোহিস্তান জেলার দাসু এলাকায় পাকিস্তান-চীন ইকনমিক করিডরের কাজ সমাপ্ত করতে একটি ড্যাম তৈরির কাজ হচ্ছিল। সেই ড্যামের দিকে একটি বাস যাচ্ছিল, যে বাসে ছিলেন চীনা ইঞ্জিনিয়ারদের একটি দল। কয়েক জন  শ্রমিকও ছিলেন ঐ বাসে।

বাসটি ড্যামের কাছাকাছি এলে তাতে জোরাল বিস্ফোরণ হয়। বাসটি ছিটকে গভীর খাদে পড়ে যায়। এই ঘটনায় মোট 13 জনের মৃত্যু হয়েছে। যার মধ্যে 9 জন  ছিলেন চীনা ইঞ্জিনিয়ার, 2 জন সেনাবাহিনীর জওয়ান  এবং বাকি 2 জন শ্রমিক। মোট 39 জন আহত হয়েছেন বলে খবর পাওয়া গেছে।

বিস্ফোরণের এই ঘটনা কাঁপিয়ে দিয়েছে চীনকে। ইতিমধ্যেই চীনা রাষ্ট্রদুত আহতদের দেখতে হাসপাতালে গিয়েছিলেন। পাকিস্তান ঐ ঘটনার উচ্চ পর্যায়ের তদন্ত করে দেখছে, ঐ তদন্তের জন্যেই চীন পাকিস্তানকে সর্বতোভাবে সাহায্য করার কথা বলেছে। যেখানে হয়ত চীনা গোয়েন্দারা পাকিস্তানে গিয়ে তদন্ত করতে চান। কিন্তু তাতে প্রবলভাবে আপত্তি করছেন ইমরান খান। পাকিস্তানের মাটিতে চীনা গোয়েন্দাদের উপস্থিতি তিনি একেবারেই চাইছেন না।

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages