রথের দিনেই দুর্গাপূজার প্রস্তুতি জলপাইগুড়িতে - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


রথের দিনেই দুর্গাপূজার প্রস্তুতি জলপাইগুড়িতে

Share This
রথের দিনেই দুর্গাপূজার প্রস্তুতি জলপাইগুড়িতে


আজ খবর (বাংলা), জলপাইগুড়ি, পশ্চিমবঙ্গ, 12/07/2021 : রথযাত্রার দিন থেকে জলপাইগুড়িতে শুরু হয়ে গেল এবারের দুর্গাপূজার প্রস্তুতি। 

অতিমারী করোনা পাল্টে দিয়েছে মানুষের জীবনযাত্রা। দেশজুড়ে বর্তমানে চলছে করোনার 2য় ঢেউ। বিশেষজ্ঞদের মতে শীঘ্রই আসতে চলেছে করোনার 3য় ঢেউ। আর মায়ের পূজায় যাতে কোন বিঘ্ন না ঘটে তাই এবছর দুর্গা পূজার নিয়মে কিছু পরিবর্তন আনলো শিল্প সমিতিপাড়ার  সেন বাড়ি। 

এবছর তাদের পূজা চতুর্থ বছরে পা দিল। প্রতিবছর রথের দিন কাঠামো পূজা হত নিয়ম নিষ্ঠার মধ্য দিয়ে। তারপর সেই কাঠামো চলে যেত প্রতিমা তৈরির কারখানায়। কিন্তু করোনা আবহে কাঠামের উপর প্রতিমা তৈরি করে এবছর রথের দিন কাঠামো পূজা করা হল সেন বাড়িতে। 



সেন পরিবারের এক সদস্য অনির্বাণ সেনগুপ্ত বলেন, করোনা আবহে এবছর কিছু পরিবর্তন করতে হয়েছে। আজকে রথযাত্রার দিন কাঠামোর পূজা হল পুরোহিতের মন্ত্র উচ্চারণের মধ্য দিয়ে। তিনি বলেন  দুর্গা পূজার কাউনটডাউন আজ থেকে শুরু হয়ে গেল । এখন থেকে  প্রতিদিন প্রদীপ জালানো হবে মায়ের সামনে । যেহেতু আজকে কাঠামোর পুজো হল। এরপর ধীরে ধীরে রঙের কাজ হবে।  মহালয়ার দিন হবে চক্ষু দান।

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages