আফগানিস্তানের 85% দখলে বলে দাবী করল তালিবান - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


আফগানিস্তানের 85% দখলে বলে দাবী করল তালিবান

Share This
আফগানিস্তানের 85% দখলে বলে দাবী করল তালিবান


আজ খবর (বাংলা), কাবুল, আফগানিস্তান, 10/07/2021 : আমেরিকান সেনা সরে যেতে শুরু করতেই ক্রমেই আফগানিস্তান দখলের দিকে এগোচ্ছে তালিবান। 

আফগানিস্তানে অন্তত দু' দশক মোতায়েন করা ছিল মার্কিন সেনাবাহিনী । কিন্তু গত বছরের শুরু থেকেই একটু একটু করে মার্কিন সেনা তুলে নেওয়া হচ্ছিল আফগানিস্তান থেকে। আফগানিস্তান থেকে মার্কিন সেনাবাহিনীকে সেফ প্যাসেজ দেওয়ার ব্যাপারে পাকিস্তানের সাথেও বেশ কয়েকটা বৈঠক সেরে রেখেছিল আমেরিকা। আমেরিকার বাইডেন সরকারের নির্দেশে আফগানিস্তান থেকে মার্কিন সেনা সরানোর কাজ প্রায় শেষের দিকে। 

আফগানিস্তানের এই পরিস্থিতির পুর্ণ সদ্বব্যবহার করতে চাইছে তালিবান। ফের একবার তারা আফগানিস্তান দখলের পথে এগিয়েছে । তালিবানদের তরফ থেকে বলা হয়েছে আফগানিস্তানের অন্তত 85 % তারা নিজেদের দখলে নিয়েছে। বাকি 15% জায়গাও আগামী 31শে অগস্টের মধ্যে তারা দখল করে নেবে। যদিও আফগানিস্তানের কোন কোন জায়গা তারা দখল করেছে সেই বিষয়ে বিস্তারিত কিছু জানায় নি তালিবানরা। এদিকে আফগানিস্তানের বর্তমান সরকারের তরফ থেকে জানানো হয়েছে দেশের যে সব জায়গা তালিবানদের হাতে গিয়েছে, সেইসব জায়গাগুলিকে ফের পুনরুদ্ধার করা হবে। সব মিলিয়ে ব্যাপক অশান্ত হয়ে উঠেছে আফগানিস্তানের মাটি।

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages