পরপর 2 দিন জঙ্গীদের আইইডি বিস্ফোরণ পাকিস্তানে, হত 2, আহত 9 সেনা - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


পরপর 2 দিন জঙ্গীদের আইইডি বিস্ফোরণ পাকিস্তানে, হত 2, আহত 9 সেনা

Share This

পরপর 2 দিন জঙ্গীদের আইইডি বিস্ফোরণ পাকিস্তানে, হত 2, আহত 9 সেনা


আজ খবর (বাংলা), ইসলামাবাদ, পাকিস্তান, 01/08/2021 : আফগানিস্তানের তালিবানি আগ্রাসনের প্রভাব পড়ল পাকিস্তানেও। গত শুক্রবার ও শনিবার তালিবানকে উদ্বুদ্ধ করতেই পাকিস্তানের উত্তর ও দক্ষিণ অযাজিরিস্তানে পাক নিরাপত্তা বাহিনীর ওপর হামলা চালাল সন্ত্রাসবাদীরা। ঐ হামলায় পাক বাহিনীর 2 জওয়ানের মৃত্যু হয়েছে। আহত 9 সেনা জওয়ান।

গতকালই উত্তর ওয়াজিরিস্তানের  সাওয়াল নামে একটি জায়গায় আফগানিস্তান সীমান্তের কাছে পাক নিরাপত্তা বাহিনীর ওপর সন্ত্রাসবাদীরা সশস্ত্র হামলা চালায়। ঐ ঘটনায় 1 জওয়ানের মৃত্যু হয়েছে এবং দুই জওয়ান গুরুতরভাবে আহত হয়েছেন বলে জানা গিয়েছে। আহতদের মিরামশাহ হাসপাতালে স্থানান্তর করা হয়েছে।

স্থানীয় সংবাদ সংস্থা সুত্রে জানা গিয়েছে, এরপর সন্ত্রাসবাদীদের খোঁজে পাক বাহিনী যখন তল্লাশি চালাচ্ছিল, তখনও একটি আইইডি বিস্ফোরণের ঘটনা ঘটেছিল। তবে কেউ আহত হন নি।

পাকিস্তানে সন্ত্রাসবাদী হামলার দ্বিতীয় ঘটনাটি ঘটে দক্ষিণ ওয়াজিরিস্তানে লাধা সাব ডিভিশনের ওশে পাস অঞ্চলে। এখানেও সন্ত্রাসবাদীরা আইইডি বিস্ফোরক ব্যবহার করেছে। বিস্ফোরণে মৃত্যু হয়েছে এক সেনা জওয়ানের । আহত হয়েছেন আরও সাতজন জওয়ান । তাঁদেরকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। 

প্রসঙ্গত উল্লেখ্য, পাকিস্তানের সাথে প্রায় 2600 কিলোমিটার জায়গা জুড়ে রয়েছে আফগানিস্তানের সীমান্ত। ওয়াজিরিস্তান মূলত আদিবাসী অধ্যুষিত এলাকা। পাকিস্তান ও আফগানিস্তানের এই সীমান্ত এলাকা প্রায়ই অশান্ত হয়ে ওঠে বিস্ফোরণ বা গুলির আওয়াজে।

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages