দেশের 11 শহরের মধ্যে বাংলার নিউ টাউন একমাত্র পরিবেশ বান্ধব শহর হিসেবে নির্বাচিত হল - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


দেশের 11 শহরের মধ্যে বাংলার নিউ টাউন একমাত্র পরিবেশ বান্ধব শহর হিসেবে নির্বাচিত হল

Share This

দেশের 11 তি শহরের মধ্যে বাংলার নিউ টাউন একমাত্র পরিবেশ বান্ধব শহর হিসেবে নির্বাচিত হল


আজ খবর (বাংলা), নতুন দিল্লী, ভারত, 28/07/2021 : কেন্দ্রীয় সরকার মর্যাদাপূর্ণ ভারতের অগ্রণী ১১টি শহরের নাম ইন্ডিয়াজ টপ ১১ সাইক্লিং পায়োনিয়রন হিসাবে প্রকাশ করেছে। ইন্ডিয়া সাইকেল ফর চেঞ্জ প্রতিযোগিতার প্রথম পর্বের পরবর্তী স্টেজে উত্তীর্ণ হওয়ার ক্ষেত্রে এই পুরস্কারের বড় তৎপর্য রয়েছে। ইন্ডিয়া সাইকেল ফর চেঞ্জ প্রতিযোগিতায় সারা দেশের ১০৭টি শহর বিভিন্ন পরিবেশ-বান্ধব উদ্যোগ সম্পর্কে পারস্পরিক ধ্যান-ধারণা বিনিময়ের জন্য এগিয়ে এসেছে। এ বছরের গোড়ায় প্রথম ২৫টি শহরের যে তালিকা প্রকাশিত হয়েছিল তার মধ্য থেকে জাতীয় ও আন্তর্জাতিক স্তরের পরিবহণ বিশেষজ্ঞরা প্রথম ১১টি শহরকে পুরস্কারের জন্য মনোনীত করেছেন। পুরস্কার হিসাবে প্রত্যেকটি শহর ১ কোটি টাকা করে পাবে। এছাড়াও, আরও ৪টি শহর উদ্ভাবনমূলক উদ্যোগ গ্রহণের জন্য বিশেষ প্রশংসিত হয়েছে।

আজ অনলাইনে এক অনুষ্ঠানে আবাসন ও শহরাঞ্চল বিষয়ক মন্ত্রকের সচিব শ্রী দুর্গাশঙ্কর মিত্র পুরস্কার জয়ী প্রথম ১১টি শহরের তালিকা প্রকাশ করেন। অনুষ্ঠানে কেন্দ্রীয় ও রাজ্য সরকারগুলির আধিকারিকরা ছাড়াও ইন্ডিয়া সাইকেল ফর চেঞ্জ প্রতিযোগিতায় অংশগ্রহণকারী সব শহরের অংশীদারও উপস্থিত ছিলেন। প্রথম ১১টি শহরের নাম প্রকাশের পাশাপাশি, ভার্চ্যুয়াল পদ্ধতিতে আয়োজিত এই অনুষ্ঠানে প্রথম চ্যালেঞ্জ রিপোর্ট প্রকাশ করা হয় এবং একটি অনলাইন প্রদর্শনীর মাধ্যমে শহরগুলির পরিবেশ-বান্ধব উদ্যোগ তুলে ধরা হয়। প্রতিযোগিতার দ্বিতীয় পর্ব অগাস্ট মাসে শুরু হবে বলেও মন্ত্রকের পক্ষ থেকে ঘোষণা করা হয়েছে। এই প্রতিযোগিতায় অংশগ্রহণের জন্য সমস্ত স্মার্ট সিটির পাশাপাশি, রাজ্য/কেন্দ্রশাসিত অঞ্চলের রাজধানী শহর এবং ৫ লক্ষেরও বেশি জনসংখ্যাবিশিষ্ট শহরগুলিকে অংশগ্রহণে আহ্বান জানানো হয়েছে।
ভারতের প্রথম ১১টি সাইক্লিং পায়োনিয়র শহরগুলি (ইংরাজী বর্ণমালা অনুযায়ী) হ’ল – ব্যাঙ্গালুরু (কর্ণাটক); ভুবনেশ্বর (ওডিশা); চন্ডীগড় (পাঞ্জাব ও হরিয়ানা); কোহিমা (নাগাল্যান্ড); নাগপুর (মহারাষ্ট্র); নিউটাউন কলকাতা (পশ্চিমবঙ্গ); পিম্প্রি চিনচাঁদ (মহারাষ্ট্র); রাজকোট (গুজরাট); সুরাট (গুজরাট); ভদোদরা (গুজরাট) এবং ওয়ারাঙ্গল (তেলেঙ্গানা)।
Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages