ভোট পরবর্তী হিংসার তদন্তে নামছে মানবাধিকার কমিশন - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


ভোট পরবর্তী হিংসার তদন্তে নামছে মানবাধিকার কমিশন

Share This

ভোট পরবর্তী হিংসার তদন্তে নামছে মানবাধিকার কমিশন


আজ খবর (বাংলা), নতুন দিল্লী, ভারত, 21/06/2021: পশ্চিমবঙ্গে বিধানসভা নির্বাচনের পরবর্তিকালে বিজেপি কর্মীদের ওপর তৃণমূলের অত্যাচার নিয়ে বিজেপি যে অভিযোগ তুলেছিল তার দ্রুত তদন্ত করবে দেশের মানবাধিকার কমিশন। এই কারণে ন্যাশানাল হিউম্যান রাইটস একটি উচ্চ পর্যায়ের কমিটি গঠন করেছে।

বেশ কিছুদিন ধরেই বিজেপির তরফ থেকে অভিযোগ উঠছিল যে, রাজ্যে বিধানসভা নির্বাচন শেষ হতে না হতেই বিজেপি কর্মীদের টার্গেট করে অত্যাচার চালাচ্ছে তৃণমূল আশ্রিত দুষ্কৃতীরা। বিজেপি সুত্রে জানা গিয়েছে তাদের বেশ কিছু কর্মী তৃণমূলের অত্যাচারে নিহত হয়েছেন। অনেকেই আহত হয়েছেন এবং বহু কর্মী ঘর ছাড়া। কেন্দ্রের কাছেও বিজেপি এই অভিযোগ করেছিল। এবার এই ব্যাপারে দেশের মানবাধিকার কমিশন অত্যন্ত দ্রুত তদন্তের কাজে হাত দিতে চাইছে।

মাবাধিকার কমিশন তদন্ত করার জন্যে যে কমিটি গড়েছে সেই কমিটির শীর্ষে আছেন শ্রী রাজীব জৈন।  এছাড়া আছেন সংখ্যালঘু কমিশনের চেয়ারপার্সন আতিফ রসিদ। থাকছেন মহিলা কমিশনের সদস্য শ্রীমতি রজুবেন এল দেশাই, পশ্চিমবঙ্গ রাজ্য মানবাধিকার কমিশনের রেজিস্ট্রার প্রদীপ কুমার পাঁজা, রাজ্য লিগাল সার্ভিসের সদস্য সম্পাদক শ্রী রাজু মুখার্জি, মানবাধিকার কমিশনের ডিআইজি (ইনভেস্টিগেশন) শ্রীমতি মঞ্জিল সাইনি এবং মানবাধিকার কমিশনের ডিজি সন্তোষ মেহরা।

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages