লক ডাউনের নতুন নির্দেশিকায় বিপাকে জলপাইগুড়ির ব্যবসায়ীরা - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


লক ডাউনের নতুন নির্দেশিকায় বিপাকে জলপাইগুড়ির ব্যবসায়ীরা

Share This

লক ডাউনের নতুন নির্দেশিকায় বিপাকে জলপাইগুড়ির ব্যবসায়ীরা


আজ খবর (বাংলা), জলপাইগুড়ি, পশ্চিমবঙ্গ, 29/06/2021 : বিধিনিষেধের নতুন সময়সীমায় সমস্যায় জলপাইগুড়ি বেগুনটারী অঞ্চলের স্থায়ী ব্যবসায়ীরা।

 সোমবার নবান্ন থেকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন রাজ্যে আগামী ১৫ই জুলাই পর্যন্ত বিধিনিষেধ জারি থাকবে। আর এই বিধিনিষেধে বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠান খোলায় বেশ কিছু ছাড় দেওয়া হয়েছে। যেমন সবজি বাজার, মাছ বা মাংসের বাজার, হাট, মুদিখানা খোলা থাকবে সকাল ৬টা থেকে বেলা ১২টা পর্যন্ত। আবার অন্যান্য দোকান খোলা থাকবে বেলা ১১টা থেকে রাত ৮টা পর্যন্ত। এই নতুন সময়সূচির ফলে সমস্যায় পড়েছেন জলপাইগুড়ি বেগুনটারীর স্থায়ী দোকানদাররা। 

সোমবার মুখ্যমন্ত্রীর ঘোষণার পর থেকেই তাদের কপালে চিন্তার ভাঁজ ফুটে উঠেছে। তারা জানান, করোনার সংক্রমণ কমাতে স্থানীয় প্রশাসন বিগত এক সপ্তাহ যাবৎ দিনবাজারের সবজি বাজারটিকে জলপাইগুড়ি শিলিগুড়ি মেন রোডের ধারে বেগুনটারীতে বসিয়েছেন। ফলে প্রতিদিন সকাল থেকে সবজি ব্যবসায়ীরা তাদের দোকানের সামনে পসরা সাজিয়ে বসছেন। তারা বেলা ১১টায় দোকান খুলতে এলেও সবজি বাজার সময়মতো বন্ধ না হওয়ায় তারা ১২টার আগে দোকান খুলতে পারছিলেন না। 

পুলিশকেও ১২টার আগে বাজার বন্ধ করতে দেখা যায় না বলে অভিযোগ ব্যাবসায়ীদের। তারা আরও জানান, এই সমস্যার পাশাপাশি বাজার চলাকালীন এই রাস্তায় ব্যাপক যানজট হয় প্রতিদিন, যা করোনা ছড়ানোর উপযুক্ত পরিবেশ। বিধিনিষেধের নতুন নিয়মে বাস চলাচল শুরু হয়ে যাচ্ছে, ফলে এই রাস্তায় আরো বেশি যানজট হবে এবং যেকোন সময় দুর্ঘটনা ঘটার আশঙ্কা থেকে যাচ্ছে। সেইসাথে বাজার উঠার পর সবজি ব্যাবসায়ীদের ফেলে যাওয়া আবর্জনায় পরিবেশ দূষিত হচ্ছে। নতুন সময়সূচিতে তাদের সমস্যা আরো বাড়তে চলেছে দেখে চিন্তিত বেগুনটারীর স্থায়ী দোকানদাররা।

তাঁরা জানান, রাজ্য সরকারের নির্দেশে এবার থেকে সবজি বাজার চলবে বেলা ১২টা পর্যন্ত, আর তাদের দোকান খোলার সময় নির্ধারিত হয়েছে বেলা ১১টা থেকে। তারা বলেন, এরফলে তারা বেলা ১টার আগে তাদের দোকান খুলতে পারবেন না। কারন সবজি বাজার ১২টায় বন্ধ হওয়ার নির্দেশ থাকলেও সেটা ১টার আগে বন্ধ হবে না। অর্থাৎ তাদের প্রতিদিন ২ঘন্টা করে ক্ষতি হবে। এমনিতেই এই করোনা অতিমারিতে তাদের ব্যাবসার অবস্থা ভালো নয়। তারপর এভাবে ২ ঘন্টা করে সময় অপচয় হলে তাদের ব্যবসা আরো খারাপ হবে। তাই তাদের দাবি স্থানীয় প্রশাসন যেন তাদের পরিস্থিতি বিবেচনা করে বেগুনটারীর সবজি বাজারটিকে অন্যত্র সরিয়ে তাদের এবং সবজি ব্যাবসায়ীদের সুষ্ঠুভাবে ব্যবসা করার সুযোগ করে দেন।

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages