দৈনিক সংক্ৰমন কমতেই মিলল ছাড়, তবু চলবে না বাস, রেল - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


দৈনিক সংক্ৰমন কমতেই মিলল ছাড়, তবু চলবে না বাস, রেল

Share This

দৈনিক সংক্ৰমন কমতেই মিলল ছাড়, তবু চলবে না বাস, রেল


আজ খবর (বাংলা), কলকাতা, পশ্চিমবঙ্গ, ১৪/০৬/২০২১ : রাজ্যে দৈনিক করোনা সংক্ৰমন চার হাজারের নিচে নামতেই দৈনন্দিন জনজীবনের বিধিনিষেধকে আরও একটু শিথিল করল রাজ্য সরকার।

১৬ তারিখ অর্থাৎ আগামী কাল থেকে রাজ্যের সরকারি ও বেসরকারি অফিসগুলি ২৫% কর্মী নিয়ে খোলা থাকবে সকাল ১০টা  থেকে বিকেল ৪টে পর্যন্ত। যাঁরা অফিসে যাবেন তাঁদের অফিস যাওয়ার ক্ষেত্রে ই-পাস্ থাকাটা দরকার।

সকালে প্রাতঃভ্রমনের  জন্যে পার্কগুলিকে খুলে দেওয়া হবে, তবে এখানে একটি শর্ত দেওয়া হয়েছে। সেটি হল, পার্কে মর্নিং ওয়াক করতে তাঁরাই শুধুমাত্র যেতে পারবেন যাঁদের কোরোনা প্রতিষেধকের দু' টি ডোজই নেওয়া আছে। ভ্যাকসিন নেওয়া না থাকলে পার্কে ঢুকতে দেওয়া হবে না। ভোর ৬টা  থেকে সকাল ৯টা  পর্যন্ত পার্কগুলি খোলা থাকবে।

রাজ্যের বাজারগুলি এতদিন খোলা থাকছিল সকাল ৭টা  থেকে ১০টা  পর্যন্ত। এবার সেই সময়টাকে এক ঘণ্টা বাড়িয়ে দেওয়া হয়েছে। অর্থাৎ বাজার খোলা থাকবে সকাল ৭টা  থেকে সকাল ১১ টা  পর্যন্ত। অন্যান্য খুচরো দোকান খোলা থাকবে সকাল ১১টা  থেকে সন্ধ্যে ৬টা  পর্যন্ত।

রাজ্যের রেস্টুরেন্ট এবং বারগুলিকে এতদিন বন্ধ রাখা হয়েছিল। এবার সেগুলিকে শর্ত সাপেক্ষে খুলে দেওয়া হল।আগামীকাল থেকে রেস্টুরেন্ট ও বারগুলি খোলা থাকবে বেলা ১২টা  থেকে রাত্রি ৮টা  পর্যন্ত। তবে সেখানে ৫০% আসন ব্যবহার করা যাবে। 


রাজ্যে সমস্ত বাস, লঞ্চ ও ট্রেন পরিষেবা বন্ধই থাকছে। শুধুমাত্র হাসপাতালে এবং বিমানবন্দরে যাওয়ার ক্ষেত্রে প্রাইভেট গাড়িগুলিকে ছাড় দেওয়া হবে। অত্যাবশ্যকীয় পরিষেবার ক্ষেত্রেও গাড়িগুলিকে ছাড় দেওয়া হবে। 

রাত্রি ৯টা  থেকে পরের দিন ভোর পাঁচটা পর্যন্ত বাড়ি থেকে বের হওয়ার ক্ষেত্রে নিষেধাজ্ঞা জারি  করেছে রাজ্য সরকার। রাজ্যের সমস্ত স্কুল কলেজ ও শিক্ষাকেন্দ্রগুলি বন্ধ থাকবে। স্পেশ্যাল স্টাফ ট্রেন ছাড়া সব রকম লোকাল ট্রেন ও মেট্রো পরিষেবা বন্ধ থাকছে। ট্যাক্সি এবং অটো  রিক্সাকে একমাত্র হাসপাতাল ও বিমানবন্দরে নিয়ে যাওয়ার ক্ষেত্রে ছাড় দেওয়া হবে। রাজ্যের জিম, সেলুন এবং সিনেমা হলগুলি বন্ধ থাকবে। পরবর্তী পরিস্থিতি পর্যালোচনা করে এর পর হয়ত রাজ্য সরকার আরও কিছু ক্ষেত্রে ছাড় ঘোষণা করতে পারে, তবে সেই নির্দেশিকা না আসা পর্যন্ত এই নির্দেশিকাগুলি বহাল থাকবে আগামী জুলাই মাসের ১ তারিখ পর্যন্ত। 


Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages