ভারত-বাংলাদেশ সীমান্ত আপাতত বন্ধই থাকছে - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


ভারত-বাংলাদেশ সীমান্ত আপাতত বন্ধই থাকছে

Share This

 

ভারত-বাংলাদেশ সীমান্ত আপাতত বন্ধই থাকছে

আজ খবর (বাংলা), ঢাকা, বাংলাদেশ, ১৪/০৬/২০২১ : ভারত ও বাংলাদেশ দুই দেশেই করোনা মহামারীর দ্বিতীয় ঢেউয়ের ধাক্কা সামলাতে আন্তর্জাতিক সীমান্ত আরও কিছুদিন বন্ধ রাখার সিদ্ধান্ত নিল  বাংলাদেশ।

বেশ কিছুদিন ধরেই ভারত ও বাংলাদেশের মাঝে আন্তর্জাতিক সীমান্তে দরজা বন্ধ করে রেখেছে বাংলাদেশ সরকার। বাংলাদেশে করোনার  প্রকোপ কমাতেই এই সিদ্ধান্ত নিতে হয়েছে বাংলাদেশ সরকারকে। ভারত-বাংলাদেশ আন্তর্জাতিক সীমান্তে বাংলাদেশ তাদের দরজা দুই সপ্তাহের জন্যে বন্ধ করে দিয়েছিল গত  ২৬শে  এপ্রিল। কিন্তু তারপরে দরজা বন্ধ রাখার সিদ্ধান্ত দু'বার বাড়িয়ে নিয়ে গিয়েছে বাংলাদেশ সরকার। প্রথমবার ৮ই মে এবং দ্বিতীয়বার ২৯শে  মে। 

গতকাল অর্থাৎ ১৩ তারিখ পর্য্ন্ত বাংলাদেশ তাদের আন্তর্জাতিক দরজা বন্ধ রাখার কথা ঘোষণা করেছিল, সেইমত আজ থেকেই তাদের দরজা খুলে যাওয়ার কথা ছিল। কিন্তু করোনার  বর্তমান পরিস্থিতিতে আরও একবার বাংলাদেশ সরকার তাদের আন্তর্জাতিক দরজা বন্ধ রাখার সিদ্ধান্তেই অটল থাকল। এই মর্মে বাংলাদেশ সরকার নয়া নির্দেশিকা প্রকাশ করবে বলে জানা গিয়েছে।  অবশ্য এই পরিস্থিতিতেও যে সব বাংলাদেশের নাগরিক ন্যূনতম ১৫ দিন  বা তারও  কম সময়ের জন্যে বিদেশে গিয়েছিলেন, তাঁদেরকে দেশে ফেরার অনুমতি দেওয়া হয়েছে। তাঁদের অবশ্য দেশে ফিরে ১৪ দিনের কোয়ারেন্টাইনে যেতেই হবে।


Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages