লক ডাউন বাড়ল 15 জুলাই পর্যন্ত, চলবে বাস - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


লক ডাউন বাড়ল 15 জুলাই পর্যন্ত, চলবে বাস

Share This

লক ডাউন বাড়ল 15 জুলাই পর্যন্ত, চলবে বাস


আজ খবর (বাংলা), কলকাতা, পশ্চিমবঙ্গ, 28/06/2021 : পশ্চিমবঙ্গে করোনা সংক্রমণ রুখতে আগামী 15ই জুলাই পর্যন্ত লক ডাউন-এর মেয়াদ বাড়িয়ে দেওয়া হল। তবে ছাড় দেওয়াও হয়েছে বেশ কিছু ক্ষেত্রে।

রাজ্যে সব রকম স্কুল, কলেজ, শিক্ষা প্রতিষ্ঠান ও অঙ্গনওয়ারি কেন্দ্রগুলি বন্ধ থাকবে।

লোকাল ট্রেন ও মেট্রো রেল বন্ধ থাকবে । শুধুমাত্র রেল স্টাফ স্পেশ্যাল ট্রেনগুলি চলবে। 50% যাত্রী নিয়ে সরকারী ও বেসরকারি বাস চালানোর অনুমতি দেওয়া হয়েছে নতুন নির্দেশিকায়। ছাড় দেওয়া হয়েছে অটো রিক্সা ও টোটো চলাচলের ওপর। চলবে ট্রাম এবং লঞ্চ বোটও। যানবাহন চলাচলের ক্ষেত্রে সব রকম স্বাস্থ্য বিধি মেনে চলতে হবে। চালক ও অন্যান্য কর্মীদের করোনার প্রতিষেধক নেওয়া হয়েছে এমন শংসা পত্র সঙ্গে রাখতে হবে। গাড়িকে স্যানিটাইজ করতে হবে।

রাজ্যের সিনেমা হল, সুইমিং পুলগুলি যেমন বন্ধ আছে, তেমন বন্ধই থাকবে। কোথাও কোনো সামাজিক, রাজনৈতিক বা বিনোদনমূলক জমায়েত করা চলবে না। অনুষ্ঠান বাড়িতে নিমন্ত্রিতের সংখ্যা 50 এর বেশি হলে চলবে না। শেষ কৃত্যের কাজেও সর্বাধীক 20 জন অংশ নেওয়া যাবে।

জরুরী  পরিষেবা প্রদানকারী সরকারী অফিসগুলি খোলা থাকবে । অন্যান্য সরকারী অফিসগুলি সাধারন কাজের দিনের মতই খোলা থাক। তবে সেখানে কাজ করবেন 25% কর্মী।

মর্নিং ওয়াকারদের জন্যে পার্কগুলি খোলা থাকবে সকাল 6টা থেকে 9টা পর্যন্ত। তবে তাঁরাই পার্কে প্রবেশ করতে পারবেন যাঁরা ভ্যাকসিন নিয়েছেন। বাজার খোলা থাকবে সকাল 6টা থেকে বেলা 12 টা পর্যন্ত । তবে অন্যান্য সব দোকান খোলা থাকবে 11টা থেকে রাত্রি 8টা পর্যন্ত। (25% কর্মী নিয়ে)। 50 % আসন নিয়ে সকাল 11টা থেকে রাত্রি 8টা পর্যন্ত খোলা থাকবে রেস্তরাঁ ও পানশালাগুলি। জিম খোলা থাকবে সকাল 6টা থেকে 10টা এবং বিকেল 4টে থেকে রাত্রি 8টা পর্যন্ত। 

বেসরকারি অফিসগুলি 50% কর্মী নিয়ে খোলা থাক

। ব্যাঙ্ক খোলা থাকবে সকাল 10টা থেকে দুপুর 2টো পর্যন্ত। প্রিন্ট মিডিয়া, ইলেকট্রনিক মিডিয়া ও ডিজিটাল মিডিয়ার অফিস খোলা থাকবে । সেবি নিয়ন্ত্রিত বাজারগুলি খোলা থাকবে ।

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages