দেশের আন্তর্জাতিক খেলোয়াড়দের করোনার পাঠ দিচ্ছে ক্রীড়া মন্ত্রক - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


দেশের আন্তর্জাতিক খেলোয়াড়দের করোনার পাঠ দিচ্ছে ক্রীড়া মন্ত্রক

Share This

দেশের আন্তর্জাতিক খেলোয়াড়দের করোনার পাঠ দিচ্ছে ক্রীড়া মন্ত্রক
কিরেন রিজিজু  (ফাইল চিত্র)


আজ খবর (বাংলা), নতুন দিল্লী, ভারত, ১০/০৫/২০২১ :  কোভিড-১৯ –এর সময় প্রাক্তন আন্তর্জাতিক ক্রীড়াবিদ ও প্রশিক্ষকদের চিকিৎসা, আর্থিক এবং রসদ সরবরাহের বিষয়টি নিশ্চিত করার লক্ষ্যে ইন্ডিয়ান অলিম্পিক অ্যাসোসিয়েশন, যুব বিষয়ক ও ক্রীড়া মন্ত্রক এবং স্পোর্টস অথরিটি অফ ইন্ডিয়া যৌথভাবে একটি বিশেষ সহায়তা গোষ্ঠী গঠন করেছে।

প্রাক্তন আন্তর্জাতিক ক্রীড়াবিদ ও প্রশিক্ষকদের চিকিৎসা সহায়তা, অক্সিজেন, হাসপাতালে ভর্তি এবং অন্যান্য সহায়তার জন্য একটি অনলাইন প্ল্যাটফর্ম – https://www.research.net/r/SAI-IOA-Covid-19 চালু করেছে।

একটি জাতীয় কমিটি করা ছাড়াও প্রতিটি রাজ্যের আবেদনকারীদের সহায়তার জন্য ইন্ডিয়ান অলিম্পিক অ্যাসোসিয়েশন, রাজ্য সরকারের আধিকারিক এবং স্পোর্টস অথরিটি অফ ইন্ডিয়া-এর প্রতিনিধিদের নিয়ে একটি কার্যকরী গোষ্ঠী গঠন করা হয়েছে।



এই উদ্যোগের বিষয় বলতে গিয়ে কেন্দ্রীয় যুব বিষয়ক ও ক্রীড়া মন্ত্রী শ্রী কিরেণ রিজিজু জানিয়েছেন, ভারতে ক্রীড়া ক্ষেত্রে যারা আজীবন অবদান রেখেছেন এবং খেলাধুলার ক্ষেত্রে দেশকে সম্মান এনে দিয়েছেন তাদের পাশে দাঁড়িয়েছে সরকার। এই কঠিন সময়ে কোভিড-১৯

অতিমারির সঙ্গে লড়াইয়ে সরকার দেশের প্রাক্তন ক্রীড়াবিদ এবং প্রশিক্ষকদের পূর্ণ সহযোগিতা করতে প্রস্তুত। সরকার এবং ইন্ডিয়ান অলিম্পিক অ্যাসোসিয়েশন যৌথভাবে এই উদ্যোগ গ্রহণের জন্য তিনি যথেষ্টই খুশী বলে জানান। কেন্দ্রীয় মন্ত্রী আরও বলেন, সরকার এই সময়ে প্রয়োজনীয় ব্যক্তিদের যথাযথ সহায়তা প্রদান করতে সক্ষম।

এই যৌথ উদ্যোগের বিষয় বলতে গিয়ে ইন্ডিয়ান অলিম্পিক অ্যাসোসিয়েশনের সভাপতি ডঃ নারিন্দর ধ্রুব বাত্রা জানান, দেশের ক্রীড়া ক্ষেত্রে যুক্ত সদস্যরা একটি পরিবারের মতো। তাই এই সময়ে একে অপরকে সাহায্য করা কর্তব্য। এই উদ্যোগ গ্রহণের জন্য কেন্দ্রীয় মন্ত্রীকে ধন্যবাদও জানান তিনি। 

চিকিৎসা ও রসদ সরবরাহ ক্ষেত্রে রাজ্য সরকারের সঙ্গে যৌথ অংশীদারিত্বের পাশাপাশি “পন্ডিত দীনদয়াল উপাধ্যায় জাতীয় কল্যাণ তহবিল” থেকেও অর্থ সাহায্য করা হবে। যেসব ক্রীড়াবিদ এবং তাদের পরিবার এই সময়ে আর্থিক অনটনের মধ্যে রয়েছেন তাদেরকে এই সাহায্য প্রদান করা হবে।

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages