ভারতকে অক্সিজেন দিচ্ছে বিভিন্ন দেশ - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


ভারতকে অক্সিজেন দিচ্ছে বিভিন্ন দেশ

Share This

ভারতকে অক্সিজেন দিচ্ছে বিভিন্ন দেশ


আজ খবর (বাংলা), নতুন দিল্লী, ভারত, ১০/০৫/২০২১ : দেশে কোভিড-১৯ সংক্রমণে অপ্রত্যাশিত বৃদ্ধির প্রেক্ষিতে উদ্ভূত পরিস্থিতি মোকাবিলায় ভারত সরকার গত ২৭ এপ্রিল থেকে বিভিন্ন দেশ ও সংগঠনের কাছ থেকে কোভিড-১৯ ত্রাণ চিকিৎসা সহায়তা পেয়ে আসছে। 

সরকারের সার্বিক প্রয়াসের মাধ্যমে সুবিন্যস্ত ও সুপরিকল্পিত পদ্ধতি অনুসরণ করে বিভিন্ন মন্ত্রক ও দপ্তর আন্তর্জাতিক মহলের কাছ থেকে পাওয়া ত্রাণ সহায়তাগুলি দ্রুততার সঙ্গে রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলগুলিতে সরবরাহ করছে। গত ২৭ এপ্রিল থেকে গতকাল পর্যন্ত রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলগুলিকে ৮,৯০০টি অক্সিজেন কনসেনট্রেটর; ৫,০৪৩টি অক্সিজেন সিলিন্ডার; ১৮টি অক্সিজেন জেনারেশন প্ল্যান্ট; ৫,৬৯৮টি ভেন্টিলেটর; প্রায় ৩ লক্ষ ৪০ হাজার রেমডেজভির ভায়াল সরবরাহ করা হয়েছে। 

এই সমস্ত আন্তর্জাতিক ত্রাণ সামগ্রী রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলগুলির কাছে অবিলম্বে পৌঁছে দেওয়া ধারাবাহিক প্রক্রিয়া। কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রক নিয়মিত ভাবে সরবরাহ ও বন্টন প্রক্রিয়ার ওপর নজর রাখছে। এই লক্ষ্যে মন্ত্রকে একটি স্বতন্ত্র সমন্বয়কারী সেল গঠন করা হয়েছে। গত ২৬ এপ্রিল থেকে এই সেল কাজ শুরু করেছে। এমনকি, স্বাস্থ্য মন্ত্রক গত ২ মে থেকে একটি আদর্শ কার্য পরিচালন বিধি প্রনয়ণ করে তা কার্যকর করেছে। 


সর্বশেষ খবর অনুযায়ী, কুয়েত ও কাতার থেকে বেশ কিছু অক্সিজেন ও সামগ্রী নিয়ে ভারতীয় জাহাজ এনভি কলকাতা আজ ম্যাঙ্গালোর বন্দরে এসে পৌঁছেছে। এই জাহাজে ভারতে এসে পৌঁছেছে ৪০ মেট্রিক টন লিকুইড মেডিকেল অক্সিজেন, ৪০০টি অক্সিজেন সিলিন্ডার এবং ৪৭টি অক্সিজেন কন্সেন্ট্রেটর। এছাড়াও আজ আকাশপথে মার্কিন যুক্তরাষ্ট্র থেকে মোট ১,৩৫০ লিটার অক্সিজেন সিলিন্ডার ভারতে এসে পৌঁছেছে বলে খবর পাওয়া গিয়েছে। প্রসঙ্গত উল্লেখ্য, ভারতের এই সঙ্কটে অন্যান্য দেশ যাতে ভারতের পাশে এসে দাঁড়ায় এবং সহযোগিতার হাত বাড়িয়ে দেয়, তার জন্যে নিজের টুইটার হ্যান্ডেলে আজ সকালে আবেদন জানিয়েছিলেন সুপারস্টার অমিতাভ বচ্চনও। 


Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages