এবার সিংহরাও আক্রান্ত করোনা ভাইরাসে - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


এবার সিংহরাও আক্রান্ত করোনা ভাইরাসে

Share This

 

এবার সিংহরাও আক্রান্ত করোনা ভাইরাসে

আজ খবর (বাংলা), এতাওয়া, উত্তর প্রদেশ, ০৭/০৫/২০২১ : এতদিন মানুষের সংক্রমণের খবর পাওয়া গেলেও এবার সিংহদের মধ্যেও কোভিড ১৯ ভাইরাস ছড়িয়ে পড়ার  খবর পাওয়া গেল।

উত্তর প্রদেশের এটাওয়া  সাফারি পার্কের ডিরেক্টর একটি বিবৃতি জারি করে জানিয়েছেন, উত্তর প্রদেশের এটাওয়া  সাফারি পার্কে থাকা দুটি সিংহীর দেহে করোনা বা কোভিড ১৯ ভাইরাস পাওয়া গিয়েছে। এই দুই সিংহীর চিকিৎসা শুরু করেছেন বিশেষজ্ঞ পশু চিকিৎসকেরা। যদিও গতকাল সন্ধ্যে সাতটা পর্যন্ত ওই দুই সিংহীর শারীরিক অবস্থা স্থিতিশীল বলেই জানানো হয়েছে।

ওই বিবৃতি সূত্রে জানা গিয়েছে, এটাওয়া  সাফারি পার্কে থাকা জেনিফার নামে এক ৯ বছর বয়সী সিংহী এবং গৌরী নামে একটি ৪ বছরের সিংহীর শরীরে করোনা ভাইরাস পাওয়া গিয়েছে। এদের দুজনের শরীরেই ১০৪ এবং ১০৫ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা ছিল, দুজনেই জ্বরে ভুগছে। এদের জ্বরে ভোগার বিষয়টি সামনে এসেছিল গতমাসের ৩০ তারিখে। এরপর গত ৩ ও ৫ তারিখে এদের নমুনা সংগ্রহঃ করে পাঠানো হয়েছিল বেরিলির ইন্ডিয়ান ভেটেরিনারি রিসার্চ ইনস্টিটিউটে (IVRI). এর প্রায়ই জানা যায় সিংহী দুটি করোনা রোগে সংক্ৰমিত হয়েছে।

দুটি সিংহীকেই আইসোলেশন নিয়ে যাওয়া হয়েছে এবং তাদের চিকিৎসা শুরু করা হয়েছে। কিন্তু কিভাবে এই সিংহী দুটি সংক্ৰমিত হল সেটাই ভাবাচ্ছে সাফারি পার্কের দায়িত্বে থাকা আধিকারিকদের। চলতি সপ্তাহের প্রথম দিকে হায়দ্রাবাদের ৮টি সিংহের নমুনা সংগ্ৰহ করে দেখা গিয়েছে তাদের দেহে সার্স কোভ ২ ভাইরাসের সংক্ৰমন রয়েছে। সেই খবরটিও আমরা প্রকাশ করেছিলাম।

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages