কৃষকদের একাউন্টে প্রায় ৫০ হাজার কোটি টাকা দিল কেন্দ্র - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


কৃষকদের একাউন্টে প্রায় ৫০ হাজার কোটি টাকা দিল কেন্দ্র

Share This
কৃষকদের একাউন্টে প্রায় ৫০ হাজার কোটি টাকা দিল কেন্দ্র


আজ খবর (বাংলা), নতুন দিল্লী, ভারত, ১১/০৫/২০২১ : খাদ্য ও গণবণ্টন বিভাগের সচিব সুধাংশু পান্ডে আজ ভার্চুয়াল মাধ্যমে প্রধানমন্ত্রী গরিব কল্যাণ অন্ন যোজনা-৩ এবং এক জাতি এক রেশন কার্ড প্রকল্প সম্পর্কে সাংবাদিক বৈঠক করেন।
প্রধানমন্ত্রী গরিব কল্যাণ অন্ন যোজনা-৩ সম্পর্কে তিনি সাংবাদিকদের জানান, এই প্রকল্পের মাধ্যমে গ্রাহকদের ৫ কিলোগ্রাম করে মে এবং জুন মাসে বিনামূল্যে চাল ও গম দেওয়া হচ্ছে। জাতীয় খাদ্য সুরক্ষা আইনে এই প্রকল্পের মাধ্যমে ৮০ কোটি মানুষ উপকৃত হবেন। গ্রাহকদের অন্তোদয় অন্ন যোজনা এবং প্রায়োরিটি হাউস হল্ডার্স এই দুটি বিভাগের আওতায় এই চাল ও গম দেওয়া হবে। এজন্য কেন্দ্রীয় সরকারের খরচ হবে ২৬ হাজার কোটি টাকা।




সাংবাদিক বৈঠকে শ্রী পান্ডে আরও জানান যে, ১০ মে পর্যন্ত এই প্রকল্পে ৩৪ টি রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলের জন্য ভারতীয় খাদ্য নিগম থেকে ১৫.৫৫ লক্ষ মেট্রিক টন খাদ্যশস্য তোলা হয়েছে। এরমধ্যে ১ লক্ষ মেট্রিক টন খাদ্যশস্য ১২ টি রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চলের ২ কোটি উপভোক্তার কাছে ইতিমধ্যেই পৌঁছে দেওয়া সম্ভব হয়েছে।

তিনি জানান, এক জাতি এক রেশন কার্ড ব্যবস্থায় বর্তমানে ৬৯ কোটি উপভোক্তা উপকৃত হয়েছেন।

তিনি বলেন, ডাইরেক্ট বেনিফিট ট্রান্সফার-এর মাধ্যমে এ পর্যন্ত ৪৯,৯৬৫ কোটি টাকা কৃষকদের অ্যাকাউন্টে দেওয়া হয়েছে।
Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages