প্রবল বেগে ছুটে আসছে ঘূর্ণিঝড় 'টকটাই' - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


প্রবল বেগে ছুটে আসছে ঘূর্ণিঝড় 'টকটাই'

Share This

 

প্রবল বেগে ছুটে আসছে ঘূর্ণিঝড় 'টকটাই'

আজ খবর (বাংলা), আহমেদাবাদ, গুজরাট, ১৫/০৫/২০২১ : আরব সাগরে ঘূর্ণি ঝড় 'টকটাই' শক্তি বৃদ্ধি করতেই ওড়িশা থেকে ডিজাস্টার ম্যানেজমেন্টের কর্মীদের পাঠিয়ে দেওয়া হল গুজরাটে।

আবহাওয়া দপ্তর জানিয়েছে পূর্ণ শক্তি বৃদ্ধি করে ঘূর্ণি ঝড় 'টকটাই' আগামী ১৮ই মে তারিখে আঘাত হানতে পারে গুজরাটের উপকূলভাগে। ঘূর্ণি ঝড়ের শক্তি দেখে প্রশাসন চিন্তায় পড়েছে। তাই আগেভাগেই আজ ওড়িশা থেকে ডিজাস্টার ম্যানেজমেন্টের লোকজনদের বিমানে চাপিয়ে গুজরাটে পাঠিয়ে দেওয়া হয়েছে। গুজরাটের উপকূলভাগের গ্রাম  শহরগুলিতে আগাম সতর্কতা জারি করা হয়েছে। গুজরাটের উপকূলভাগ থেকে বেশ কিছু গ্রামের মানুষকে নিরাপদ দূরত্বে সরিয়ে নিয়ে যাওয়ার কাজ চলছে।

ঘূর্ণিঝড় 'টকটাই'কে আটকাতে মোট ৫৩টি এনডিআরএফ দল মোতায়েন করা হয়েছে। যার মধ্যে ২৪টি দল ইতিমধ্যেই কাজ শুরু করে দিয়েছে এবং ২৯টি দলকে প্রস্তুত রাখা হয়েছে স্ট্যান্ডবাই হিসেবে। এছাড়াও আরও ৫টি দলকে স্ট্যান্ড বাই হিসেবে রাখা হয়েছে, যে দলগুলি প্রয়োজনমাফিক কাজ করবে গুজরাট, কেরালা, কর্নাটক, তামিলনাড়ু ও মহারাষ্ট্র রাজ্যে। এদিকে এখনো পর্যন্ত যা জানা যাচ্ছে, আগামী ৩১শে  মে বা হয়ত জুন মাসের প্রথম সপ্তাহেই বর্ষা  কেরালায় প্রবেশ করে যাচ্ছে। সে ক্ষেত্রে জুন মাসের দ্বিতীয় সপ্তাহে পশ্চিমবঙ্গেও বর্ষা ঢুকে পড়তে পারে।

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages