RSS প্রধান মোহন ভাগবতের লেখা বই উর্দুতে অনুবাদ করা হল - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


RSS প্রধান মোহন ভাগবতের লেখা বই উর্দুতে অনুবাদ করা হল

Share This

 

RSS প্রধান মোহন ভাগবতের লেখা বই উর্দুতে অনুবাদ করা হল

আজ খবর (বাংলা), নতুন দিল্লী, ভারত, ০৩/০৪/২০২১ : রাষ্ট্রীয় স্বয়ংসেবক সঙ্ঘ বা আরএসএস-এর প্রধান মোহন ভাগবতের লেখা একটি বই এবার উর্দুতে অনুবাদিত হল। 

মোহন ভাগবতের লেখা ওই বইয়ের নাম হল 'ভবিষ্য় কি ভারত' (ভবিষ্যতের ভারত), বইটি লেখা হয়েছিল হিন্দিতে। উর্দু ভাষায় বইটির অনুবাদ করে নাম রাখা হল 'মুস্তাক্বিল ভারত'। এই বইয়ে মোহন ভাগবত দেশের প্রধান লঘু সম্প্রদায়ের ভারত গঠনের ভূমিকা ও অবদান বিষয়টি নিয়ে লিখেছিলেন। এই বইটিরই উর্দু ভাষায় অনুবাদ করা হল। ৯৮ পাতার হিন্দি বই থেকে উর্দু ভাষায় অনুবাদের কাজটি করেছেন National Council for promotion of Urdu language -এর  ডিরেক্টর আকিল আহমেদ। মূল বইটিতে হিন্দুত্বের প্রকৃত অর্থ সম্বন্ধেও বলা হয়েছে।

আকিল আহমেদ বলেছেন, এই বই দুই সম্প্রদায়ের মধ্যে সম্প্রীতি গড়ে তুলবে। আমাদের দেশে আরএসএস সম্পর্কে অনেক ভুল ধারণা আছে, সেই ভুল; ধারণা ভেঙে যাবে এই বই পড়লে। বইটির প্রকাশক হিসেবে কাজ করেছে সুরুচি প্রকাশন। প্রকাশনা সংস্থার ম্যানেজিং ডিরেক্টর রাজেশ জিন্দাল বলেছেন, "উর্দু বইটি প্রকাশনা করা হল, যাতে মুসলিম সম্প্রদায়ের প্রতি আরএসএস সম্পর্কে সঠিক বার্তা যায়। অবশ্য মোহন ভাগবতের লেখা মূল বইটি ইতিমধ্যে বিভিন্ন ভাষায় অনুবাদিত হয়েছে।

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages