সেনাবাহিনীতে করোনা রুখতে জরুরী আর্থিক অনুমোদন - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


সেনাবাহিনীতে করোনা রুখতে জরুরী আর্থিক অনুমোদন

Share This

সেনাবাহিনীতে করোনা রুখতে জরুরী আর্থিক অনুমোদন
রাজনাথ সিং (ফাইল চিত্র)


আজ খবর (বাংলা), নতুন দিলে, ভারত, ২৪/০৪/২০২১ : প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিং দেশে কোভিড-১৯ সংক্রমণের বিরুদ্ধে লড়াইয়ে সশস্ত্রবাহিনীর চিকিৎসা পরিষেবা (এএফএমএস)-কে আরও কার্যকরি করে তুলতে প্রতিনিধি পর্যায়ের জরুরী আর্থিক ক্ষমতার অনুমোদন দিয়েছেন। 

২৩ এপ্রিল এবিষয়ে একটি বিজ্ঞপ্তি জারি করা হয়েছে। বিজ্ঞপ্তি অনুযায়ী জরুরী ভিত্তিতে আর্থিক ক্ষমতা যাদের প্রদান করা হয়েছে, তারা হলেন – ডিরেক্টর জেনারেল মেডিকেল সার্ভিস (সেনা/নৌ/বিমান বাহিনী), সেনা/নৌ/বিমান বাহিনী/আন্দামান ও নিকোবর কম্যান্ডের প্রধান কার্যালয়ে অবস্থিত মেডিকেল শাখা এবং বিমান বাহিনীর মুখ্য মেডিকেল আধিকারিক এবং নৌ-বাহিনীর কম্যান্ড মেডিকেল অফিসার সহ জয়েন্ট স্টাফ (মেজর জেনারেল এবং সমপদমর্যাদা/ব্রিগেডিয়ার এবং সমপদমর্যাদা)।

সেনা, নৌ, বিমান বাহিনীর ডিরেক্টর জেনারেল মেডিকেল সার্ভিসের আধিকারিককে ৫০০ লক্ষ টাকা, মেজর জেনারেল এবং সমপদমর্যাদা আধিকারিকদের ৩০০ লক্ষ টাকা এবং ব্রিগেডিয়ার ও সমপদমর্যাদার আধিকারিকদের ২০০ লক্ষ টাকা জরুরী ভিত্তিতে ব্যায়ের জন্য আর্থিক ক্ষমতা প্রদান করা হয়েছে। মূলত এই টাকা দিয়ে কোভিড-১৯ চিকিৎসা, পরিচালনা, মোকাবিলার জন্য বিভিন্ন চিকিৎসা সরঞ্জাম, সামগ্রী কেনা অথবা মজুত করা যাবে। এএফএমএস মূলত সশস্ত্র বাহিনীর সদস্যদের জন্য চকিৎসা পরিষেবা প্রদান করে থাকে। তাই প্রতিরক্ষা মন্ত্রক সশস্ত্র বাহিনীর পাশাপাশি সরকারি প্রশাসনিক ক্ষেত্রে সহায়তা প্রদানে সক্ষম করে তুলতে এই উদ্যোগ গ্রহণ করেছে।  

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages