মেট্রোয় মাস্ক না পড়লে জরিমানা করা হচ্ছে - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


মেট্রোয় মাস্ক না পড়লে জরিমানা করা হচ্ছে

Share This

মেট্রোয় মাস্ক না পড়লে জরিমানা করা হচ্ছে


আজ খবর (বাংলা), নতুন  দিল্লী, ভারত, ০২/০৪/২০২১ : মেট্রো রেল কর্তৃপক্ষ করোনার বিরুদ্ধে লড়াইয়ে সাধারণ মানুষকে মাস্ক ব্যবহারের গুরুত্ব এবং এ বিষয়ে সচেতন করে তুলতে ‘নো মাস্ক নো মেট্রো’ প্রচার অভিযান চালাচ্ছে। যেভাবে দৈনিক করোনা সংক্রমণ বৃদ্ধি পাচ্ছে, তা রুখতেই এই বিশেষ উদ্যোগ নিয়েছে মেট্রো রেল। নিয়মিত এই বিষয়ে প্রচার চালানো হচ্ছে। রেল সুরক্ষা বাহিনী (আরপিএফ) এবং মেট্রো রেলের অন্যান্য কর্মীরা স্টেশন ও ট্রেনের ভেতর বিগত কয়েক সপ্তাহ ধরে যাত্রীদের সঙ্গে কথাও বলছেন।

বিপর্যয় মোকাবিলা আইন, ২০০৫ – এর উল্লিখিত বিধি এবং জাতীয় বিপর্যয় মোকাবিলা কর্তৃপক্ষের নির্দেশের আওতায় দেশে কোভিড-১৯ সংক্রমণ রোধে নির্দেশিকা জারি করা হয়েছে। এই নির্দেশিকার আওতায় জনবহুল এলাকায় সামাজিক দূরত্ববিধি মেনে চলা, বিশেষ করে বাজার, গণপরিবহণ ইত্যাদির ক্ষেত্রে দূরত্ববিধি বজায় রাখা এবং সংক্রমণ প্রসার রোধে ফেসমাস্ক ব্যবহারের প্রয়োজনীয়তার কথা বলা হয়েছে। এই পরিপ্রেক্ষিতে কেন্দ্রীয় স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রকের জারি করা স্টান্ডার্ড অপারেটিং প্রসিডিওর (এসওপি) কঠোরভাবে মানতে বলা হয়েছে মেট্রো রেল, ট্রেন এবং বিমান পরিবহণে। 

উপরোক্ত নির্দেশিকা অনুযায়ী, যদি কোনও ব্যক্তি নিয়ম লঙ্ঘণ করেন অথবা মাস্ক ব্যবহার না করেন, তাঁকে বিপর্যয় মোকাবিলা আইন, ২০০৫ – এর আওতায় ২০০ টাকা পর্যন্ত জরিমানা করা হতে পারে। এই নির্দেশ অনুযায়ী, মেট্রো রেল কর্তৃপক্ষ যাত্রীরা মাস্ক ব্যবহার না করলে ২০০ টাকা করে জরিমানা ধার্য করছে। এমনকি, যাত্রী সাধারণকে সচেতন করতেও এই জরিমানার বিষয়ে মেট্রো স্টেশন চত্বরে পোস্টার লাগানো হয়েছে।  

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages