উত্তর পূর্ব ভারতের শিল্পযোগীদের নিয়ে কর্মশালা হবে সিকিমে - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


উত্তর পূর্ব ভারতের শিল্পযোগীদের নিয়ে কর্মশালা হবে সিকিমে

Share This


উত্তর পূর্ব ভারতের শিল্পযোগীদের নিয়ে কর্মশালা হবে সিকিমে


আজ খবর (বাংলা), নতুন দিল্লী, ভারত, ০৮/০৪/২০২১ : প্রধানমন্ত্রী কৌশল বিকাশ যোজনা-৩ এর মাধ্যমে দক্ষতা উন্নয়নের জন্য সিকিমের গ্যাংটকে আগামী ৮ এপ্রিল একটি আঞ্চলিক কর্মশালার আয়োজন করা হয়েছে। 

এই কর্মশালায় অরুণাচল প্রদেশ, আসাম, মনিপুর, মিজোরাম, নাগাল্যান্ড, সিকিম ত্রিপুরা রাজ্য থেকে প্রতিনিধিরা অংশ নেবেন। ওই কর্মশালায় অন্যদের মধ্যে উপস্থিত থাকবেন দক্ষতা উন্নয়ন ও শিল্পোদ্যোগ মন্ত্রকের সচিব অতুল কুমার তেওয়ারি, অতিরিক্ত সচিব শ্রীমতি গঙ্গাদেবী প্রধান, সিকিমের দক্ষতা উন্নয়ন বিভাগের সচিব সতীশ চন্দ্র রাই প্রমূখ। এই কর্মশালায় বিভিন্ন শিল্প প্রশিক্ষণ কেন্দ্রের প্রতিনিধিরা ভিডিও কনফারেন্সের মাধ্যমে অংশ নেবেন। 

প্রধানমন্ত্রী কৌশল বিকাশ যোজনা-৩ চলতি বছরের ১৫ জানুয়ারি থেকে শুরু হয়েছে। রাজ্য ও কেন্দ্রশাসিত অঞ্চল গুলির সহায়তায় এই প্রকল্পটি বাস্তবায়িত করা হচ্ছে। প্রধানমন্ত্রী কৌশল বিকাশ যোজনা- ২-তে (২০১৬-২০) প্রায় ১.২০ কোটি যুবক-যুবতীকে প্রশিক্ষণ দেওয়া হয়েছে। প্রধানমন্ত্রী কৌশল বিকাশ যোজনা-৩-এর মাধ্যমে ২০২০-২১ অর্থবছরে ৮ লক্ষ যুবক-যুবতীকে প্রশিক্ষণ দেওয়ার লক্ষ্যমাত্রা নেওয়া হয়েছে। খরচের পরিমাণ ৯৪৮.৯০ কোটি টাকা ধার্য করা হয়েছে।

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages