তাইওয়ানে রেল দুর্ঘটনায় মৃত ৫০, গভীর শোক জ্ঞাপন ভারতের - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


তাইওয়ানে রেল দুর্ঘটনায় মৃত ৫০, গভীর শোক জ্ঞাপন ভারতের

Share This

তাইওয়ানে রেল দুর্ঘটনায় মৃত ৫০, গভীর শোক জ্ঞাপন ভারতের


আজ খবর ( বাংলা), হুয়ালিয়েন, তাইওয়ান, ০৩/০৪/২০২১ :  বেলাইন হয়ে গিয়ে গতকাল ভয়াবহ ট্রেন দুর্ঘটনায় তাইওয়ানে মোট ৫০ জনের মৃত্যু হয়েছে বলে খবর পাওয়া যাচ্ছে, শোক জানাল ভারত।

গতকাল তাইওয়ানের উত্তর হুয়ালিয়েন অঞ্চলে আট কামরার একটি প্যাসেঞ্জার ট্রেন একটি সুড়ঙ্গের মধ্যে বেলাইন হয়ে যায়। বেলাইন হয়ে গিয়ে ট্রেনটি ধাক্কা মারে পাশের দেওয়ালে। এই দুর্ঘটনায় তাইওয়ানের মোট ৫০ জনের মৃত্যু  হয়েছে বলে জানা গিয়েছে। গুরুতরভাবে আহত হয়েছেন আরও ১২ জন। আট কামরার ওই প্যাসেঞ্জার ট্রেনটিতে মোট ৪৯০ জন যাত্রী ছিলেন বলে জানা গিয়েছে। 

সে দেশের দমকল সূত্রে জানা গিয়েছে, ট্রেনটি বেলাইন হয়ে পাহাড়ের গায়ে পাশের দেওয়ালে সজোরে ধাক্কা মেরেছিল। ওই ঘটনায় ট্রেন চালকের ঘটনাস্থলেই মৃত্যু হয়েছে। রেল যাত্রীদের মধ্যে যাঁরা বেঁচে গিয়েছেন, এমন ৬৯ জনের চিকিৎসা চলছে বিভিন্ন হাসপাতালে। কিন্তু কিভাবে ওই ট্রেনটি বেলাইন হয়ে গেল ? দুর্ঘটনা ঘটার সময় ট্রেনটির গতিবেগ ঠিক কত ছিল ? সে সব জানতেই তদন্ত শুরু করেছে তাইওয়ানের পুলিশ।

এই ঘটনায় আজ ভারতের বিদেশ মন্ত্রকের সচিব অরিন্দম বাগচী টুইট করে ভারতের তরফ থেকে গভীর শোক জ্ঞাপন করেছেন। মৃতদের পরিজনদের প্রতি সমবেদনা জানিয়েছেন এবং আহতদের দ্রুত আরোগ্য কামনা করেছেন।

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages