করোনা নয়, দেশের প্রকৃত সঙ্কট কেন্দ্রের মানব বিরোধী প্রকল্পগুলো : রাহুল গান্ধী - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


করোনা নয়, দেশের প্রকৃত সঙ্কট কেন্দ্রের মানব বিরোধী প্রকল্পগুলো : রাহুল গান্ধী

Share This

 

করোনা নয়, দেশের প্রকৃত সঙ্কট কেন্দ্রের মানব বিরোধী প্রকল্পগুলো : রাহুল গান্ধী

আজ খবর (বাংলা), নতুন দিল্লী, ভারত, ২২/০৪/২০২১ :  করোনা আক্রান্ত হয়ে বাড়িতে কোয়ারেন্টাইনে থেকে করোনা নিয়েই বিজেপি সরকারের বিরুদ্ধে তোপ দাগলেন কংগ্রেস নেতা রাহুল গান্ধী।

এই মুহূর্তে ভারতে করোনার দ্বিতীয় প্রবাহ চরম দুশ্চিন্তায় রেখেছে সরকারকে, এর মধ্যেই দেশের কয়েকটি রাজ্যে চলছে নির্বাচন। লক্ষ লক্ষ মানুষ প্রতিদিন করোনা আক্রান্ত হয়ে পড়ছেন। দেশের স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রকের দেওয়া রিপোর্টই বলছে, শুধু গত ২৪ ঘন্টায় তিন লক্ষের বেশি মানুষ করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছেন। মারা গিয়েছেন প্রায় হাজার দুয়েক মানুষ। এই পরিসংখ্যান গোটা বিশ্বকেই চমকে দিয়েছে। কেননা ভারত ইতিমধ্যেই অন্তত দুইরকম প্রতিষেধক তৈরি করেছে, এবং বিশ্বের বহু দেশকে তা দিয়েছে। বিশ্বের বহু দেশ করোনার সেই প্রতিষেধক বর্তমানে ব্যবহারও করছে।

কিন্তু ভারত যখন নিজেই সেই ওষুধ বা প্রতিষেধক তৈরি করেছে, তখন তা দেশের মানুষের ওপর সার্বিকভাবে প্রয়োগ করতে পারছে না কেন ? কেনই বা দেশে দু-দুটি প্রস্তুতকারক সংস্থা থাকা সত্ত্বেও মাঝখানে বেশ কয়েক মাস কেটে গেলেও দেশের সব নাগরিক প্রতিষেধক পেলেন না ?  এতদিনে যদি দেশের সব নাগরিক প্রতিষেধক পেয়ে যেতেন, তাহলে কি গতবারের চেয়েও ভয়ানকভাবে ফের প্রত্যাঘাত করতে পারত এই মারণ ভাইরাস ? এতগুলো মানুষের প্রাণ চলে যেত ? এই সব নিয়েই উঠছে প্রশ্ন।

প্রশ্ন তুলেছেন কংগ্রেস নেতা রাহুল গান্ধীও। সংসদ বলেছেন, "আমি এই মুহূর্তে বাড়িতে কোয়ারেন্টাইন আছি, কিন্তু আমার কাছে অনবরত খারাপ খাবারগুলো আসছে। প্রতিদিন অসংখ্য মানুষ করোনা ভাইরাসে আক্রান্ত হচ্ছেন, মারাও যাচ্ছেন। আসলে এই মুহূর্তে ভারতের প্রাকৃত সঙ্কট কিন্তু করোনা নয়, ভারতের প্রকৃত সঙ্কট হল কেন্দ্র সরকারের মানব বিরোধী প্রকল্প ও পরিকল্পনাগুলো। শুধু ভোটজয়ের মিথ্যা উৎসব এবং মিথ্যাভাসন দিলি সবকিছুর সমাধান করা যায় না।"

প্রশ্ন তো উঠবেই।  কেননা ভারত এর মধ্যে বিশ্বের বহু দেশকে করোনার  প্রতিষেধক রপ্তানি করেছে। যেখানে গোটা বিশ্বে মান্দা বাজার চলছে, সেই বাজারে নামে প্রচুর পরিমাণে প্রতিষেধক রপ্তানি করতে ভারত এত ব্যস্ত হয়ে পড়ল, যে দেশের মানুষদের কথা সরকারের মনেই পড়ল না ? আজ যদি বাধ্যতামূলকভাবে দেশের সব মানুষকে প্রতিষেধক দিয়ে দেওয়া হাত, তাহলে করোনার  দ্বিতীয় ঢেউ নিশ্চয়ই এতটা আঘাত হানতে  পারতো না ! এই সব কিছু নিয়েই উঠছে প্রশ্ন। তবে এটাও ভেবে দেখতে হবে, কেন এবং কোন পরিস্থিতিতে দেশের দুই খ্যাতনামা প্রতিষেধক প্রস্তুতকারক সংস্থা দেশের চাহিদা পূরণ করতে পারছে না, অথচ বিদেশে রপ্তানি করতে পারছে অর্ডার অনুযায়ী ?  

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages