বিশ্বের সর্বোচ্য রেল সেতুর আর্চ তৈরি হল কাশ্মীরে , প্রশংসা প্রধানমন্ত্রীর - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


বিশ্বের সর্বোচ্য রেল সেতুর আর্চ তৈরি হল কাশ্মীরে , প্রশংসা প্রধানমন্ত্রীর

Share This

বিশ্বের সর্বোচ্য রেল সেতুর আর্চ তৈরি হল কাশ্মীরে , প্রশংসা প্রধানমন্ত্রীর


আজ খবর (বাংলা), রিয়াসি, জম্মু ও কাশ্মীর, ভারত, ০৬/০৪/২০২১ : প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী বিশ্বের বৃহত্তম রেল সেতু, চিনাব সেতুর আর্চ  নির্মাণ কাজ শেষ হওয়ায় প্রশংসা করেছেন।

এক ট্যুইট বার্তায় প্রধানমন্ত্রী বলেছেন যে দেশের মানুষের ক্ষমতা ও বিশ্বাস আজ বিশ্বের সামনে উদাহরণ গড়ে তুলেছে। এই নির্মাণ কাজ শুধুমাত্র অত্যাধুনিক ইঞ্জিনিয়ারিং ও প্রযুক্তি ক্ষেত্রে ভারতের ক্রমবর্ধমান ক্ষমতার নিদর্শনই নয়, এটি ‘সঙ্কল্প থেকে সিদ্ধি’র ভাবনায় দেশের পরিবর্তিত কর্ম সংস্কৃতির উদাহরণও। 

জম্মু ও কাশ্মীরের রিয়াসি জেলায় চেনাব নদীর ওপর সেতু নির্মাণের কাজ শুরু হয়েছিল ২০১৭ সালে। নদীর ওপর ১১৭৮ ফুট উচ্চতায় বিশালাকার একটি আর্চ তৈরি করে সেতু নির্মাণের পরিকল্পনা করা হয়েছিল। সেই আর্চের কাজটিই সফলভাবে সম্পন্ন হয়েছে। এটিই হল বিশ্বের সর্বোচ্য রেল সেতু। সেতুটি লম্বায় ৪,৩১৪ ফুট. অসাধারন নৈসর্গিক দৃশ্যপটে স্থাপিত হতে চলেছে বিস্শাল এই রেল সেতু। ওই সেতুটি চেনাব নদীর ওপর বাক্কাল এবং কাউরী গ্রামদুটিকে জুড়ে দিচ্ছে। নর্দার্ন রেলওয়ের এই পথে পড়বে বেশ কয়েকটি সেতু এবং সুড়ঙ্গপথ।

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages