জাপানের গা ঘেঁষে ঘুরে গেল চীনের যুদ্ধজাহাজ, উড়ল হেলিকপ্টারও - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


জাপানের গা ঘেঁষে ঘুরে গেল চীনের যুদ্ধজাহাজ, উড়ল হেলিকপ্টারও

Share This

জাপানের গা ঘেঁষে ঘুরে গেল চীনের যুদ্ধজাহাজ,  উড়ল হেলিকপ্টারও


আজ খবর (বাংলা), টোকিও, জাপান, ২৮/০৪/২০২১ :  জাপানের রক্তচাপ বাড়াতে জাপানের মধ্যেই দুই দ্বীপের মধ্যে দিয়ে ঘুরে গেল চীনা রণতরী। সেই রণতরী থেকে ওড়ানো হল হেলিকপ্টারও।  

গত সোমবার এবং মঙ্গলবারের মধ্যে জাপানের ওকিনাওয়া মূল দ্বীপভূমি এবং মিয়াকোজিমা দ্বীপের মধ্যে দিয়ে ঘুরতে দেখা গিয়েছিল যুদ্ধবিমানবাহী চীনা যুদ্ধ জাহাজগুলিকে। পূর্ব চীন সাগরের এই অংশে মোট ৫টি চীনা যুদ্ধ জাহাজের ওপর গত সোমবার থেকে কড়া নজরদারী চালিয়ে গিয়েছে জাপানের সেনাবাহিনীও। আজ এই খবর স্বীকার করে নেওয়া হয়েছে জাপানের সেনাবাহিনীর তরফ থেকে। আজ ওই চীনা যুদ্ধ জাহাজগুলি ফিরে গিয়েছে চীনের দিকে।

তবে এটাই প্রথমবার নয়, চলতি মাসের প্রথম দিকেও জাপানের দ্বীপভূমির আশেপাশে ভেসে থাকতে দেখা গিয়েছিল চীনা যুদ্ধ জাহাজগুলিকে। কিন্তু কি কারনে বা উদ্দেশ্যে জাপানের দ্বীপগুলির গা ঘেঁষে চীনা যুদ্ধজাহাজগুলি ঘুরে ফিরে বেড়াচ্ছে সে ব্যাপারে এখনও পর্যন্ত কিছুই জানায় নি চীন।  তবে বার বার এভাবে চীনা যুদ্ধ জাহাজগুলি টহলদারি বাড়ানোর ফলে পূর্ব চীন সাগর অঞ্চলে যে দুই দেশের মধ্যে রক্তচাপ বৃদ্ধি পাচ্ছে, তা অনায়াসে বলা যায়। 

জাপান সেনা সূত্রে জানা গিয়েছে চীনা যুদ্ধ জাহাগুলি জাপান নিয়ন্ত্রিত সেনকাকু দ্বীপের ৫০-১০০ কিলোমিটারের মধ্যে চলে এসেছিল। এই সেনকাকু অঞ্চল নিয়েই জাপান, চীন এবং তাইওয়ানে মধ্যে বিবাদ চলছে। তবে চীনা যুদ্ধ জাহাজগুলির এভাবে টহলদারীকে অনেকটা প্রচ্ছন্ন হুমকি বলেই মনে করা হচ্ছে, যদিও জাপান জানিয়েছে চীনা যুদ্ধ জাহাজগুলি বা সেগুলি থেকে আকাশে উড়তে থাকা হেলিকপ্টারগুলো জাপানের জলসীমা এবং আকাশসীমা লংঘন করে জাপানের ভিতরে ঢুকে আসে নি।  

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages