পর্যটন ব্যবসায়ে ক্ষতিগ্রস্তদের পাশে দাঁড়াচ্ছে কেন্দ্র সরকার - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


পর্যটন ব্যবসায়ে ক্ষতিগ্রস্তদের পাশে দাঁড়াচ্ছে কেন্দ্র সরকার

Share This

পর্যটন ব্যবসায়ে ক্ষতিগ্রস্তদের পাশে দাঁড়াচ্ছে কেন্দ্র সরকার


আজ খবর (বাংলা), নতুন দিল্লী, ভারত, ২৩/০৩/২০২১ : করোনা ভাইরাস তথা লক ডাউনের জন্যে পর্যটন ব্যবসায়ে ব্যাপক ক্ষয়ক্ষতি হয়েছে। এবার সেইসব ক্ষতিগ্রস্ত মানুষদের পাশে দাঁড়াতে চাইছে কেন্দ্র সরকার। সামগ্রিক অর্থনীতিতে পর্যটনের প্রত্যক্ষ এবং পরোক্ষভাবে কতটা প্রভাব পড়েছে।  বিশেষত  পারিবারিক ক্ষেত্রে, যারা পর্যটনের সঙ্গে যুক্ত রয়েছেন।

করোনা ভাইরাস জনিত অতিমারির ক্ষেত্রে পর্যটনের সঙ্গে যুক্ত কতজন কাজ হারিয়েছেন। পর্যটন সম্পর্কিত ক্রিয়া কর্ম এবং ক্ষেত্রগুলি ধিরে ধিরে চালু হওয়ায় তার প্রভাব। আন্তর্জাতিক পর্যটন ক্ষেত্রগুলি ধিরে ধিরে চালু হওয়ায় তার প্রভাব। পর্যটন ক্ষেত্রে প্রভূত ক্ষতির ফলে সেই ক্ষতিপূরণের জন্য প্রস্তাবিত নীতি। 

ন্যাশনাল কাউন্সিল অফ অ্যাপ্লায়েড ইকোনমিক রিসার্চের এই সমীক্ষার রিপোর্টের জন্য অপেক্ষা করা হচ্ছে। আজ রাজ্যসভায় এক লিখিত প্রশ্নের জবাবে পর্যটন ও সংস্কৃতি মন্ত্রকের রাষ্ট্রমন্ত্রী প্রহ্লাদ সিং প্যাটেল এই তথ্য জানিয়েছেন।


Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages