আইনত মমতা প্রার্থী হতে পারেন না : শুভেন্দু - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


আইনত মমতা প্রার্থী হতে পারেন না : শুভেন্দু

Share This
আইনত মমতা প্রার্থী হতে পারেন না : শুভেন্দু
হলদিয়ায় মমতার মনোনয়ন পেশ 


আজ খবর (বাংলা), নন্দীগ্রাম, পূর্ব মেদিনীপুর, ১৫/০৩/২০২১ : এবার নন্দীগ্রাম থেকে ভোটে প্রার্থী হয়ে মমতা বন্দ্যোপাধ্যায়ের নির্বাচনে দাঁড়ানো নিয়েই উঠে গেল বড়সড় প্রশ্নচিহ্ন।
পূর্ব মেদিনীপুরের নন্দীগ্রাম থেকে বিজেপির হয়ে প্রার্থী হয়েছেন শুভেন্দু অধিকারী এবং তৃণমূল কংগ্রেসের হয়ে প্রার্থী হয়েছেন মুখ্যমন্ত্রী তথা তৃণমূল সুপ্রিমো  মমতা বন্দ্যোপাধ্যায়। তৃণমূলের প্রার্থী মমতার বিরুদ্ধে আজ নির্বাচন কমিশনে লিখিত অভিযোগ দায়ের করেছেন নন্দীগ্রামের বিজেপি প্রার্থী শুভেন্দু অধিকারী।  মনোনয়ন পেশ করার সময় মমতা বন্দ্যোপাধ্যায় তথ্য গোপন করেছেন, এমনই  চাঞ্চল্যকর অভিযোগ এনেছেন শুভেন্দু। সেক্ষেত্রে শুভেন্দু নির্বাচন কমিশনকে অনুরোধ করেছেন যাতে মমতার প্রার্থীপদ বাতিল করা হয়। 
নির্বাচনে প্রার্থী হতে গেলে মনোনয়ন পেশ করতে হয়, সেই মনোনয়নে লিখতে হয় প্রার্থীর শিক্ষাগত যোগ্যতা, প্রার্থীর ব্যাংক ব্যালান্স কত, তাঁর স্থাবর ও অস্থাবর সম্পত্তির পরিমাণ কত ইত্যাদি। শুধু তাই নয় সেই প্রার্থীর বিরুদ্ধে কোনো ফৌজদারি মামলা আছে কিনা, থাকলে কোন কোন থানায় কি কি ধারায় তাঁর বিরুদ্ধে অভিযোগ আছে তাও স্পষ্ট করে জানাতে হয়। এই জায়গাতেই মমতা মনোনয়নে লিখেছিলেন Not Applicable (অপ্রয়োজনীয়)। 
কিন্তু শুভেন্দু অধিকারী নির্বাচন  কমিশনে লিখিতভাবে জানিয়েছেন মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে ২০১৮ সালে আসামে মোট ৬টি ফৌজদারি মামলা রয়েছে। সেই মামলাগুলোর ধারাগুলিও তিনি উল্লেখ করেছেন। শুধু তাই নয়, মমতার বিরুদ্ধে কলকাতার নিজাম প্যালেসে সিবিআই দপ্তরেও একটি মামলা দায়ের হয়েছিল। শুভেন্দু অধিকারী সেই মামলার বিবরণগুলিও উল্লেখ করেছেন তাঁর চিঠিতে বলে জানা গিয়েছে।
কিছুদিন আগেই সুপ্রীম কোর্ট এই বিষয়ে একটি স্পষ্ট সিন্ধান্তে জানিয়ে দিয়েছিল যে কারোর  বিরুদ্ধে ফৌজদারি মামলা থাকলে, তিনি দেশের কোনো নির্বাচনেই প্রার্থী হতে পারবেন না। এখন এই বিষয়টি কতদূর এগোয় সেটাই দেখার। এই ব্যাপারে তৃণমূল নেতা সৌগত রায় অবশ্য বলেছেন "শুভেন্দু আইন জানেন না।" কিন্তু আইনের  ব্যাপারটা যাঁরা জানেন, বিজেপির সেই আইনজীবী সেল এই বিষয়টি নিয়ে উঠে পড়ে লেগেছে। সূত্র মারফত জানা যাচ্ছে, এই ব্যাপারে বিজেপির লিগ্যাল সেল আরও একটি চিঠি দিতে চলেছে নির্বাচন কমিশনকে। 
Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages