দক্ষিণ থেকে তোলা প্রশ্নের জবাব উত্তর থেকে দিলেন মমতা - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


দক্ষিণ থেকে তোলা প্রশ্নের জবাব উত্তর থেকে দিলেন মমতা

Share This

দক্ষিণ থেকে তোলা প্রশ্নের জবাব উত্তর থেকে দিলেন মমতা
শিলিগুড়িতে পদযাত্রায় মমতা বন্দ্যোপাধ্যায় 


আজ খবর (বাংলা), শিলিগুড়ি, দার্জিলিং, পশ্চিমবঙ্গ, ০৭/০৩/২০২১ : আজ বঙ্গ রাজনীতিতে ছিল জমজমাট রবিবার। বাংলার দক্ষিণে কলকাতার ব্রিগেডের মঞ্চ থেকে তোলা নরেন্দ্র মোদীর প্রশ্নের জবাব উত্তরবঙ্গ থেকে দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

আজ দেশে জ্বালানি ও গ্যাসের অস্বাভাবিক মূল্যবৃদ্ধির প্রতিবাদে শিলিগুড়ি শহরে বিশাল পদযাত্রা করলেন মমতা বন্দ্যোপাধ্যায়। সেই পদযাত্রায় মমতার সাথে যেমন তৃণমূল কর্মীরা হাঁটলেন, তেমন উত্তরবঙ্গের সাধারণ মানুষও সেই পদযাত্রায় পা মিলিয়েছিলেন। এই পদযাত্রায় পা মেলাতে অনেকেই উত্তরবঙ্গের বিভিন্ন জায়গা থেকে ভীড় করে এসেছিলেন। তাই ধারে এবং ভারে  বিশালাকার হয়ে উঠেছিল শিলিগুড়ির এই পদযাত্রা। মিছিলের সর্বত্র ছিল গ্যাস ও পেট্রোলের অস্বাভাবিক মূল্যবৃদ্ধির বিরুদ্ধে প্রতিবাদের জোরালো স্লোগান।

পদযাত্রার পর মমতা বন্দ্যোপাধ্যায় একটি জনসভা করেন আর সেই মঞ্চ থেকেই নরেন্দ্র মোদীর তোলা প্রশ্নগুলির পাল্টা জবাব দিয়ে দেন। মমতা বলেন, "গত লোকসভা ভোটে উত্তরবঙ্গ থেকে এত আসনে তো জিতেছিলেন, কি দিয়েছেন উত্তরবঙ্গকে ?  কি পেল উত্তরবঙ্গের মানুষ ? উত্তরবঙ্গের দিকে তো একবার  ফিরেও তাকান নি ! এখন ওরা বলছে নতুন রাস্তা করে দেব। আরে, সব রাস্তা তো হয়েই গেছে ! তুমি আবার নতুন করে কোন রাস্তা তৈরি করবে ? নরেন্দ্র মোদী ওয়ান টু ওয়ান খেলো ! সময় আর তারিখটাও না হয় তুমিই ঠিক করে নাও !"

এরপর মমতা নরেন্দ্র মোদীর দিকে প্রশ্ন ছুঁড়ে দিয়ে বলেন, " আমরা যদি বিনামূল্যে খাবার, রেশন দিতে পারি তাহলে তোমরা আগে বল, কবে থেকে বিনামূল্যে গ্যাস দেবে ঘরে ঘরে ? আমরা রেশন তুলে দিচ্ছি বিনা পয়সায়, আগামী দিনেও দেব, কিন্তু প্রায় ৯০০ টাকা দিয়ে রান্নার গ্যাস নিতে হলে তো মুশকিল ! রান্নাঘরে তো আগুন লেগে যাচ্ছে। আপনারা তো রেলে একটা বেডরোল পর্যন্ত দিতে পারেন না, যাত্রী সাধারণকে এক কাপ চা'ও দিতে পারেন না! আবার বড় বড় কথা বলছে ? আপনাদের কাজ হচ্ছে আরাদিন ধরে মিথ্যা কথা বলা। ওদেরকে একটাও ভোট দেবেন না।"

মমতা বলেন, "আমরা দাঙ্গার রাজনীতিতে বিশ্বাস করি না। প্রতিবার ভোটের আগে আপনারা মিথ্যার ঝুলি উপুড় করে দেন। আপনাদের কথা আর কেউ বিশ্বাস করে না। বিজেপিকে আর কেউ চায় না। ওরা ভাঁওতা দেয়, ওরাই তোলাবাজি করে। বাংলা শান্তিতে থাকতে চায়। ওদের আর একটুও ভরসা করা যায় না, ওদের ভরসা করলে গোটা বাংলাটাকেই ভাগ করে ওরা  নিয়ে চলে যাবে। গোটা দেশকেই ওরা বেচে দিয়েছে।  আপনারা সবাই বলুন 'এবার খেলা হবে' , জেতা হবে, দেখাও হবে."

আর কিছুদিন পরেই নরেন্দ্র মোদী বাংলাদেশ সফরে যাচ্ছেন। যদিও কেন্দ্র সরকার সূত্রে জানা গিয়েছে বাংলাদেশে তিস্তা নদীর জলবণ্টন নিয়ে কোনো কথা হবে না। কিন্তু সেই ব্যাপারেও মমতা ভরসা করতে পারছেন না প্রধানমন্ত্র্রীর ওপরে। এই বিষয়ে মমতা সাফ জানিয়ে দিয়েছেন, "তিস্তার জল আগে বাংলার মানুষ পাবে, তারপর বাংলাদেশের মানুষের কথা চিন্তা করা যাবে। আগে পাবে বাংলা, পরে পাবে বাংলাদেশ।"


Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages