আজ কিষান মোর্চার ডাকে ভারত বনধে ব্যাপক সাড়া অন্ধ্রপ্রদেশে - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


আজ কিষান মোর্চার ডাকে ভারত বনধে ব্যাপক সাড়া অন্ধ্রপ্রদেশে

Share This

আজ কিষান মোর্চার ডাকে ভারত বনধে  ব্যাপক সাড়া  অন্ধ্রপ্রদেশে


আজ খবর (বাংলা), বিশাখাপত্তনম, অন্ধ্র প্রদেশ, ২৬/০৩/২০২১ : আজ ভারত বনধ উপলক্ষে অন্ধ্র প্রদেশের কৃষ্না জেলায় বিজেপি সরকারের বিরুদ্ধে ব্যাপক বিক্ষোভ প্রদর্শন করল বেশ কয়েকটি রাজনৈতিক দল।

দেশের নতুন কৃষি আইনের তিনটি ধারার বিরুদ্ধে আজ 'ভারত বনধ' -এর ডাক দেওয়া হয়েছিল। এর সাথে অন্ধ্রপ্রদেশে বিশাখাপত্তনমে স্টিল প্ল্যান্টকে বেসরকারিকরণের প্রতিবাদে কৃষ্না জেলার গান্নাভরম এলাকায় বিশাল মিছিল বের করা হয়েছিল। সেখানেই কেন্দ্রের বিজেপি সরকারের বিরুদ্ধে ব্যাপক বিক্ষোভে ফেটে পড়েন প্রতিবাদী মানুষজন। কৃষ্না জেলায়  এদিন দোকানপাট, বাজার ও অন্যান্য বাণিজ্যিক অফিসগুলি সম্পূর্ণ বন্ধ ছিল। এখানকার বাসগুলিও আজ ডিপো থেকে রাস্তায় বের হয় নি।. রাস্তায় আজ শুধু বেরিয়েছিলেন প্রতিবাদী মানুষ।



আজ বনধে  অংশগ্রহণ করতে দেখা যায় নি YSRCP দলের কর্মীদের, জন সেনা এবং বিজেপির কর্মীদের। এছাড়া বাকি সব দলকেই প্রতিবাদে রাস্তায় নামতে দেখা গিয়েছে। বাম দলগুলিও আজ রাস্তায় নেমে প্রতিবাদ জানিয়েছে। বিগত চার মাস ধরে কেন্দ্রের কৃষি আইনের প্রতিবাদ জানিয়ে আসছেন পাঞ্জাব ও হরিয়ানার কৃষকরা। আজ ভারত বনধ ডেকেছে সংযুক্ত কিষান মোর্চা। সন্ধ্যে ৬টা  পর্যন্ত সব কিছুই বন্ধ থাকবে, তবে মেডিক্যাল সার্ভিস এবং এম্ব্যুলেন্সকে বনধের  আওতার বাইরে রাখা হয়েছে।  

আজকের ভারত বনধের অনেকগুলি দাবী রয়েছে সংযুক্ত কিষান মোর্চার। প্রথমটি হল, যে দাবী নিয়ে কৃষকরা লড়াই করছিলেন, অর্থাৎ কেন্দ্রের আনা তিনটি নতুন কৃষি আইন প্রত্যাহার করতে হবে। দ্বিতীয়টি হল, ফসলের ন্যূনতম সহায়ক মূল্য দিতে হবে। তৃতীয়টি হল আন্দোলন করতে গিয়ে কৃষকদের বিরুদ্ধে পুলিশ যে সব মামলা দিয়েছিল, তা প্রত্যাহার করতে হবে। চতুর্থত, ইলেকট্রিক বিল ও পলিউশন বিল পুনর্বিবেচনা করতে হবে এবং অপরটি হল পেট্রল, ডিজেল ও গ্যাসের দাম কমাতে হবে। আজকের ভারত বনধ  ডাকা হয়েছে কৃষকদের মহাসংগ্রামকে সমর্থন করার জন্যে এবং কেন্দ্রে কৃষক বিরোধে সরকারের বিরুদ্ধে প্রতিবাদ জানাতে। 

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages