ছাঁট মাল বিক্রি করেই ৩০০ কোটিরও বেশি টাকা আয় পূর্ব রেলের - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


ছাঁট মাল বিক্রি করেই ৩০০ কোটিরও বেশি টাকা আয় পূর্ব রেলের

Share This

ছাঁট মাল বিক্রি করেই ৩০০ কোটিরও বেশি টাকা আয়  পূর্ব রেলের


আজ খবর (বাংলা), নতুন দিল্লী, ভারত, ৩০/০৩/২০২১ : পূর্ব রেল ২৫ মার্চ ৩০০.৩৪ কোটি টাকা মূল্যের ছাঁট মাল বিক্রি করে উল্লেখযোগ্য সাফল্য লাভ করেছে। চলতি অর্থ বর্ষে রেল বোর্ড ছাঁট মাল বিক্রি করায় ২৬০ কোটি টাকার লক্ষ্যমাত্রা স্থির করেছিল। তার থেকেও বেশি পরিমাণ মূল্যের ছাঁট মাল বিক্রি করে পূর্ব রেল বিপুল আয় করেছে। পূর্ব রেল কর্তৃপক্ষের মতে ছাঁট মালের ডিপোতে জমে থাকা ছোট টুকরো ছাঁট মাল বিক্রি করে আয়ের পথ সুগম হয়েছে।

অভ্যন্তরীণ সম্পদ সৃষ্টির জন্য সাম্প্রতিক বছরে ছাঁট মাল বিক্রির ওপর বিশেষ গুরুত্ব দেওয়া হয়েছে। বেশিরভাগ ছাঁট মাল ইঞ্জিনিয়ারিং এবং মেকানিক্যাল বিভাগ থেকে পাওয়া যায়। এই ছাঁট মালের মধ্যে রয়েছে রেলে ব্যবহৃত ট্র্যাক উপকরণ, রোলিং স্টক ইত্যাদি। পূর্ব রেল এই সমস্ত ছাঁট মালগুলি সুবিধাজনক স্থানে সংগ্রহ করে রাখে এবং নিলাম বা টেন্ডার প্রক্রিয়ার মাধ্যমে সেগুলি বিক্রি করা হয়।

পূর্ব রেলের জামালপুর স্টোর ডিপো চলতি বছরের মার্চ মাসে ১৯.৩৪ কোটি টাকার ছাঁট মাল বিক্রি করে উল্লেখযোগ্য সাফল্য লাভ করেছে। এই ডিপো গত ১১ মার্চ এক দিনের নিলামেই ১৩.৫৭ কোটি টাকার ছাঁট মাল বিক্রি করে, যা পূর্ব রেলের ক্ষেত্রে সর্বোচ্চ। জামালপুর স্টোর ডিপোয় ২০২০-২১ অর্থ বর্ষে মোট ৭৩.৫৮ কোটি টাকা মূল্যের ছাঁট মাল বিক্রি করা হয়েছে।

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages