মৃত্যুর পরেও, অফুরন্ত হাসি ! আজ ভানুবাবুর মৃত্যুদিবস - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


মৃত্যুর পরেও, অফুরন্ত হাসি ! আজ ভানুবাবুর মৃত্যুদিবস

Share This

মৃত্যুর পরেও, অফুরন্ত হাসি !  আজ ভানুবাবুর মৃত্যুদিবস


আজ খবর (বাংলা), কলকাতা, পশ্চিমবঙ্গ। ০৪/০৩/২০২১ :  মৃত্যুর পরও হাসাতে পারেন, এমন মানুষ বোধহয় খুব কম আছেন! 37 বছর বাদে আজও অদ্বিতীয় প্রবাদপ্রতিম শিল্পী ভানু বন্দ্যোপাধ্যায়ের মৃত্যু দিবস আজ। 

সে সময়ে সিনেমা জগতের সর্বশ্রেষ্ঠ নামগুলি আজও সকলের মনে গেঁথে রয়েছে অনেকটাই তার কণ্ঠস্বর এবং অভিনয়ের গুনে। 1947 সালে জাগরণ , অভিযোগ নামক সিনেমায় আত্মপ্রকাশ তারপর সর্বহারা বরযাত্রী পলাতক সাড়ে চুয়াত্তর কপালকুণ্ডলা ছেলে কার ভাঙা-গড়া সাহেব বিবি গোলাম, পার্সোনাল অ্যাসিস্ট্যান্ট ,পথে হল দেরি,বাঘিনী, স্ত্রী, স্বর্গ মর্ত্য পাতাল, রামের সুমতি, বাঘিনী, যমালয়ে জীবন্ত মানুষ, আশিতে আসিও না, কপালকুণ্ডলা ,ছেলেকার, রামের সুমতি এরকমই প্রায় 300 এরও বেশি বাংলা সিনেমায় তার অভিনয় চির স্মরণীয় হয়ে থাকবে যুগ যুগান্তর। 

এক গাঁও কি কাহানি এবং বন্দিশ দুটি হিন্দি সিনেমায় ও যথেষ্ট সাড়া ফেলেছিলেন তিনি।সাড়ে চুয়াত্তর সিনেমার একটি জনপ্রিয় সংলাপ " মাসিমা মালপো খামু " আজও এ প্রজন্মের ছেলেমেয়েদের মুখে মুখে অমর হয়ে রয়েছেন তিনি। 1920 সালে জন্ম গ্রহণের পর থেকে 1983 সালের মৃত্যু পর্যন্ত 62 বছর সময়ের জীবিত কালের  গৌরবোজ্জ্বল শিল্পকর্ম সেযুগে গ্রামোফোন রেকর্ড, বেতার, টেপ রেকর্ডার, থেকে শুরু হয়ে পরবর্তীকালে ডিভিডি সিডি, রঙিন টিভি বর্তমানে এন্ড্রয়েড মোবাইল ইন্টারনেটে আজও অনবদ্য।

রিপোর্ট : মলয় দে 


Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages