সংসদে তৃণমূলের আবেদন খারিজ শিবসেনা, বিজেডি ও সপা'র - আজ খবর । দেখছি যা লিখছি তাই । ডিজিটাল মিডিয়ায় অন্যতম শক্তিশালী সংবাদ মাধ্যম

Sonar Tori


সংসদে তৃণমূলের আবেদন খারিজ শিবসেনা, বিজেডি ও সপা'র

Share This

 

সংসদে তৃণমূলের আবেদন খারিজ শিবসেনা, বিজেডি ও সপা'র

আজ খবর (বাংলা), নতুন দিল্লী, ভারত, ০৮/০৩/২০২১ :  সংসদে শুরু হয়েছে বাজেট অধিবেশন, এই অধিবেশন এই মুহূর্তে স্থগিত রাখা  হোক বলে তৃণমূলের আবেদনকে কার্যত খারিজ করে দিল তিন প্রধান বিরোধী দল।

আজ রাজ্যসভায় সকাল ৯টা  থেকে ২টো  পর্যন্ত চলেছে বাজেট অধিবেশন। আবার বিকেল ৪টে থেকে অধিবেশন বসবে লোকসভায়। আগামী ৮ই এপ্রিল এই অধিবেশনের সিদ্ধান্তে পৌঁছানো যাবে। এদিকে পশ্চিমবঙ্গে ভোট ঘোষণা হয়ে গিয়েছে, তাই তৃণমূলের সাংসদরা ভোট নিয়ে ব্যস্ত আছেন, পশ্চিমবঙ্গ ছাড়াও আরও ৪ রাজ্যে ভোট আছে, সেখানেও অন্যান্য রাজনৈতিক দলের সাংসদরা ব্যস্ত থাকবেন নির্বাচন নিয়ে। 

এই কারনে তৃণমূলের তরফ থেকে সাংসদ ডেরেক ও ব্রায়ান এবং সুদীপ বন্দ্যোপাধ্যায় চেয়ারম্যান এবং ভাইস প্রেসিডেন্ট ভেঙ্কাইয়া নাইডুকে চিঠি দিয়ে আবেদন করেছিলেন যাতে এই সময় সংসদে বাজেটের দ্বিতীয় অধিবেশনের ওপর স্থগিতাদেশ দেওয়া হয়। কেননা এই সময় তৃণমূল কংগ্রেসের সাংসদরা এই আলোচনায় অংশগ্রহণ করতে পারবেন না।কিন্তু তৃণমূল কংগ্রেসের এই আবেদনকে সমর্থন করল না বিজু জনতা দল, শিব সেনা এবং সমাজবাদী পার্টির মত প্রধান দলগুলিই ।

বিজু জনতা দল, শিব সেনা এবং সমাজবাদী পার্টির সাংসদরা জানিয়েছেন, "দেশের পাঁচটি রাজ্যে নির্বাচন রয়েছে ঠিকই, কিন্তু বাকি রাজ্যগুলিতে তো আর নেই ! তাই বাজেট অধিবেশনের মত গুরুত্ত্বপূর্ন অধিবেশনকে স্থগিতাদেশ দেওয়া বা পিছিয়ে দেওয়া উচিত হবে না। কেননা এটা গোটা দেশের বিষয়।" অন্যান্য কিছু সাংসদ অবশ্য আলাদাভাবে সাংবাদিকদের বলেছেন, "যদি এমনটাই হয় যে এই অধিবেশনে সব সাংসদদেরকেই থাকতে হবে, তাহলে তৃণমূলের আবেদন ভেবে দেখা উচিত।" শেষমেশ তৃণমূলের আবেদনে সাড়া  দিয়ে বাজেট অধিবেশনে কোনো স্থগিতাদেশ দেওয়া হয় নি। এই অধিবেশন ফের বিকেল চারটের সময় বসতে চলেছে।

Loading...

Amazon

https://www.amazon.in/Redmi-8A-Dual-Blue-Storage/dp/B07WPVLKPW/ref=sr_1_1?crid=23HR3ULVWSF0N&dchild=1&keywords=mobile+under+10000&qid=1597050765&sprefix=mobile%2Caps%2C895&sr=8-1

Pages